Sylhet Today 24 PRINT

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক |  ১১ জুলাই, ২০১৯

বার্মিংহামের এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (১১ জুলাই) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয় এই ম্যাচ।

১৯৯২ সালের পর থেকে কখনও নকআউটের গেরো কাটাতে পারেনি ইংল্যান্ড। ২৭ বছর পর তারা উঠেছে সেমিফাইনালে। এবার সেই ব্যর্থতার বৃত্ত ভেঙে ফাইনালে যাওয়ার পথ খুঁজছে স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার একাদশে একটি পরিবর্তন এসেছে। ইনজুরিতে উসমান খাজা নেই, তার জায়গায় ঢুকেছেন পিটার হ্যান্ডসকম্ব। ভারত-পাকিস্তানের মতোই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচকে ঘিরে উত্তেজনা থাকে ক্রিকেট ভক্তদের। এজবাস্টনেও সেই উত্তেজনায় ভাসতে অপেক্ষায় দর্শকরা।

এই আসরে রাউন্ড রবিন লিগে ইংল্যান্ডের বিপক্ষে ৬৪ রানের দাপুটে জয় পায় অসিরা। লর্ডসে পাওয়া ওই জয়ের আত্মবিশ্বাস নিয়েই স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে অ্যারন ফিঞ্চের দল।

এই অস্ট্রেলিয়ার কাছেই টানা হারে খাদের কিনারায় ছিল ইংল্যান্ড। তবে ভারত ও নিউজিল্যান্ডকে হারিয়ে চমৎকার প্রত্যাবর্তনে জায়গা করে নেয় শেষ চারে। এই দুটি জয়ের আত্মবিশ্বাস সঙ্গে করে পুরোনো ইতিহাস বদলাতে চায় ইংলিশরা।

বিশ্বকাপে এখন পর্যন্ত দুই দলের দেখা হয়েছে ৮ বার। যেখানে অস্ট্রেলিয়া ৬ ম্যাচ জিতে এগিয়ে, আর ইংল্যান্ডের জয় মাত্র দুটি। সবমিলিয়ে ১৪৮টি ওয়ানডেতে অস্ট্রেলিয়া ৮২টি ম্যাচে জয়, আর ইংল্যান্ড ৬১ বার। দুটি ম্যাচ টাই ও তিনটি পরিত্যক্ত হয়েছে।

ইংল্যান্ড একাদশ: এউইন মরগান (অধিনায়ক), জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টোইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জেসন বেহরেনডর্ফ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.