Sylhet Today 24 PRINT

উইম্বলডনের ফাইনালে ফেদেরার

স্পোর্টস ডেস্ক |  ১৩ জুলাই, ২০১৯

রাফায়েল নাদালকে হারিয়ে উইম্বলডনের ফাইনালে উঠেছেন রজার ফেদেরার। শিরোপা লড়াইয়ে রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নের প্রতিপক্ষ এই প্রতিযোগিতার গতবারের শিরোপাজয়ী নোভাক জোকোভিচ।

শুক্রবার সেন্টার কোর্টে সেমিফাইনালে প্রথম সেটে হারার পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল। কিন্তু মোমেন্টাম ধরে রাখতে পারেননি সবশেষ ২০১০ সালে এখানে শিরোপা জেতা এই তারকা।

তিন ঘণ্টা দুই মিনিট স্থায়ী ম্যাচে ৭-৬, ১-৬, ৬-৩, ৬-৪ গেমে জিতে যান আগস্টে ৩৯ বছরে পা দিতে যাওয়া ফেদেরার।

২০০৮ সালে পাঁচ সেটের মহাকাব্যিক লড়াইয়ে জিতে উইম্বলডনে প্রথম শিরোপার স্বাদ পেয়েছিলেন স্প্যানিশ তারকা নাদাল। ১১ বছর পর এই প্রতিযোগিতায় আবারও মুখোমুখি হয়ে প্রতিশোধ নিলেন ফেদেরার।

ফ্রেঞ্চ ওপেনের রাজা নাদালের বিপক্ষে ফেদেরারের এটি ১৬তম জয়। আগের ৩৯ বারের মুখোমুখি লড়াইয়ে ২৪টিতে জিতে এগিয়ে আছেন ৩৩ বছর বয়সী স্প্যানিয়ার্ড।

শেষ দিকে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলা নাদালের প্রশংসা করে ফেদেরার বলেন, আমি ক্লান্ত। শেষ দিকে লড়াইটা কঠিন ছিল। ম্যাচে থাকতে রাফা অবিশ্বাস্য কিছু শট খেলেছিল।

সবশেষ ২০১৭ সালে এখানে শিরোপা জেতা ফেদেরার ফাইনালে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। তিনি বলেন, আশা করি, তাকে (জোকোভিচকে) আমি হারাতে পারব। তবে এটা খুব কঠিন হবে। আমি খুবই রোমাঞ্চিত।

পুরুষ ও নারী মিলিয়ে উইম্বলডনের এককে রেকর্ড নয়বারের চ্যাম্পিয়ন মার্তিনা নাভ্রাতিলোভাকে ছোঁয়ার লক্ষ্যে আগামী রোববার ফাইনালে জোকোভিচের মুখোমুখি হবে সুইস তারকা ফেদেরার।

প্রথম সেমি-ফাইনালে স্পেনের রবের্তো বাউতিস্তা আগুতকে ৬-২, ৪-৬, ৬-৩, ৬-২ গেমে হারান সার্বিয়ার জোকোভিচ। এই নিয়ে গ্র্যান্ড স্ল্যামে ২৫তম বারের মতো ফাইনালে উঠলেন র‍্যাংকিংয়ের শীর্ষ তারকা।

এই প্রতিযোগিতায় চারবার ও মোট ১৫ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন জোকোভিচ আবারও ফাইনালে উঠে দারুণ রোমাঞ্চিত। তিনি বলেন, ছোট বেলা থেকেই এটা আমার কাছে স্বপ্নের টুর্নামেন্ট। তাই আরেকটি ফাইনালে উঠে স্বপ্ন সত্যি হয়েছে...অনেক ফাইনাল খেলার পরও উইম্বলডনে আরেকটি ফাইনাল খেলা ভিন্ন কিছু। তাই অবশ্যই আমি এটা উপভোগ করব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.