Sylhet Today 24 PRINT

নতুন চ্যাম্পিয়নের অপেক্ষায় ক্রিকেট বিশ্ব

স্পোর্টস ডেস্ক |  ১৪ জুলাই, ২০১৯

এর আগে অনুষ্ঠিত হয়েছিল আইসিসি বিশ্বকাপের ১১টি আসর। যেখানে পাঁচবারই শিরোপা জিতে অস্ট্রেলিয়া। বাকি ছয় আসরের মধ্যে ভারত দুইবার, উইন্ডিজ দুইবার, পাকিস্তান ও শ্রীলঙ্কা একবার করে জিতে বিশ্বকাপ শিরোপা। দ্বাদশ আসরের ফাইনালে উঠেছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড।

এরই মধ্যদিয়ে নতুন এক বিশ্বচ্যাম্পিয়নকে পাচ্ছে ক্রিকেট বিশ্ব। আর এ নতুন চ্যাম্পিয়নকে স্বাগত জানাতে অপেক্ষায় রয়েছে পুরো ক্রিকেট বিশ্ব।

আজ ১৪ জুলাই ক্রিকেটের তীর্থস্থান খ্যাত ঐতিহাসিক লডর্সে দ্বাদশ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। শিরোপা নির্ধারণী ম্যাচে যে দল জিতবে তাদের মাথায়ই উঠবে বিশ্বকাপ মুকুট।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কাটে স্বাগতিক ইংল্যান্ড। ক্যাঙ্গারুদের দেয়া ২৪৪ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে জেসন রয় (৮৫), জো রুট (৪৯) ও ইউইন মরগানের (৪৫) ব্যাটে চড়ে ফাইনালে উঠে ইংলিশরা।

এর আগে প্রথম সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয় বারের মতো প্রথম দল হিসেবে  ফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড। এখন দেখার বিষয় কে হচ্ছে ক্রিকেট বিশ্বের নতুন চ্যাম্পিয়ন। ইংল্যান্ড নাকি নিউজিল্যান্ড?

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.