Sylhet Today 24 PRINT

ফেদেরারকে হারিয়ে উইম্বলডনের শিরোপা জোকোভিচের

স্পোর্টস ডেস্ক |  ১৫ জুলাই, ২০১৯

শ্বাসরুদ্ধকর ফাইনালে রজার ফেদেরারকে হারিয়ে উইম্বলডনে চ্যাম্পিয়ন হয়েছেন নোভাক জোকোভিচ। টানা দ্বিতীয়বারের মতো প্রতিযোগিতাটির শিরোপা জিতলেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা।

রোববার সেন্টার কোর্টে পুরুষ এককের শিরোপা লড়াইয়ে প্রথম সেট হারের পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন রেকর্ড ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার।

তৃতীয় সেটে আবারও বাজিমাত করেন জোকোভিচ। বারবার পট পরিবর্তনের রোমাঞ্চকর ম্যাচে শেষ সেট গড়ায় টাইব্রেকারে। স্নায়ুচাপ ধরে রেখে উইম্বলডনে পঞ্চম শিরোপা জিতেন সার্বিয়ান তারকা।

চার ঘণ্টা ৫৫ মিনিট স্থায়ী ম্যাচটি ৭-৬, ১-৬, ৭-৬, ৪-৬, ১৩-১২(৭-৩) গেমে জিতেন জোকোভিচ।

গত ১২ মাসে পাঁচ গ্র্যান্ড স্ল্যামের চারটিতে ফাইনালে উঠে সবকটিতেই চ্যাম্পিয়ন হলেন জোকোভিচ। ক্যারিয়ারে ৩২ বছর বয়সী তারকার এটি ১৬টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

ফেদেরারের বিপক্ষে ৪৮ বারের মুখোমুখি লড়াইয়ে জোকোভিচের এটা ২৬তম জয়।

টেনিসের উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল আগস্টে ৩৯ বছর বয়সে পা দিতে যাওয়া ফেদেরারের সামনে। কিন্তু এ যাত্রায় সেটা আর হলো না।

পুরুষ ও নারী মিলিয়ে উইম্বলডনের এককে রেকর্ড নয়বারের চ্যাম্পিয়ন মার্তিনা নাভ্রাতিলোভাকে ছোঁয়ার অপেক্ষাও বাড়লো সুইস তারকার সামনে।

হাড্ডাহাড্ডি লড়াই শেষে শিরোপা নিশ্চিত হওয়ার পরও যেন বিশ্বাসই হচ্ছিল না জোকোভিচের। তিনি বলেন, এটা পুরোপুরি স্বপ্নের মতো।

চ্যাম্পিয়নকে অভিনন্দন জানিয়ে ফেদেরার বলেন, অসাধারণ একটি ম্যাচ ছিল। দীর্ঘ লড়াই, ম্যাচটিতে সবকিছু ছিল। নোভাক, অভিনন্দন তোমাকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.