Sylhet Today 24 PRINT

আইসিসির সেরা একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক |  ১৫ জুলাই, ২০১৯

আইসিসির বিশ্বকাপ সেরা একাদশে প্রত্যাশিতভাবেই আছেন বাংলাদেশের ক্রিকেট স্টার সাকিব আল হাসান। বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার সাকিব আল হাসানের হাতে না উঠলেও চূড়ান্ত বিজয়ী কেন উইলিয়ামসনের সঙ্গে সাকিবের নামটাও যে বেশ জোরেশোরে উচ্চারিত হচ্ছিল। আর যে খেলোয়াড় বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার বিবেচ্য ছিলেন, তিনি তো সেরা একাদশে থাকবেনই।

বিশ্বকাপ শেষ হওয়ার ২৪ ঘণ্টা আগেই আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ঘোষিত সে সেরা একাদশে আছেন বিশ্বকাপে আলো ছড়ানো সাকিব। সেমিফাইনালে জায়গা পায়নি এমন দলগুলোর মধ্যে একমাত্র সাকিবই পেরেছেন মর্যাদাপূর্ণ একাদশে জায়গা করে নিতে।

আইসিসির সেরা একাদশের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে রানার্সআপ নিউ জিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসনকে, যার হাতে উঠেছে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কারও। এ ছাড়া একাদশে প্রত্যাশিতভাবেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড দলের জয়জয়কার। প্রথমবারের মতো বিশ্বকাপ জেতা ইংল্যান্ডের সর্বোচ্চ চার ক্রিকেটার জায়গা পেয়েছেন সেরাদের দলে। দ্বিতীয় সর্বোচ্চ দুজন রানার্সআপ নিউ জিল্যান্ডের এবং বাকিরা দুই সেমিফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়ার। ভারত থেকে জায়গা করে নেওয়া দুজনের কেউ অধিনায়ক বিরাট কোহলি নন।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির মনোনীত পাঁচ সদস্যের কমিটি নির্বাচিত করে থাকে বিশ্বকাপের সেরা দল। সেখানে সদস্য হিসেবে ছিলেন ইয়ান বিশপ, ইয়ান স্মিথ ও ঈশা গুহ ও লরেন্স বুথ। পঞ্চম সদস্য ও আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন আইসিসির ক্রিকেট বিষয়ক মহাব্যবস্থাপক জিওফ অ্যালারডাইস।

আইসিসির বিশ্বকাপ: রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউ জিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স কেরি (অস্ট্রেলিয়া), মিশেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড), লকি ফার্গুসন (নিউ জিল্যান্ড) ও যশপ্রীত বুমরা (ভারত)। দ্বাদশ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.