Sylhet Today 24 PRINT

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ : নেপালের কাছে বাংলাদেশের হার

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৪ আগস্ট, ২০১৫

আগেই টুর্ণামেন্টের সেমিফাইনাল নিশ্চিত ছিল। এ ম্যাচের মাধ্যে ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ কিন্তু তা হয়নি। ইমনের আত্মঘাতী গোলে অনূর্ধ্ব-১৯-এর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১-২ গোলে জয় পেয়েছে নেপাল। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবেই সেমিফাইনালে উঠলো নেপালিরা। 

ম্যাচের শুরু থেকেই গোছানো ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। গোলের দেখা পেয়ে যায় দ্রুতই। খেলার ১১ মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেন রোহিত ‍সরকার। আগের ম্যাচে ভুটানের বিপক্ষেও গোল করেছিলেন তিনি। দুই মিনিট পর আরো একটি সম্ভাবনাময় আক্রমণ করেছিলো বাংলাদেশ। তবে তা ‍রুখে দেন নেপালি গোলকিপার।

কিন্তু ১৭তম মিনিটে আকাশ থাপাকে ডি-বক্সে ফাউল করায় পেনাল্টি পায় নেপাল। প্রাপ্ত সুযোগ থেকে স্বাগতিকরা সমতায় ফেরান অঞ্জন বিস্তা। ২০ মিনিটে আবার এগিয়ে যাওয়ার সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু মোহাম্মদ ইব্রাহিমের জোড়ালো শট প্রতিহত হয় গোলবারে। ২৪ মিনিটে একটি সুযোগ হাতছাড়া করে নেপালও।

প্রথমার্ধের খেলা ১-১ সমতায় শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে আবার গোলের সুযোগ পায় বাংলাদেশ। তবে বল ক্রসবারের উপর দিয়ে মেরে তা নষ্ট করেন সরকার। এরপর আরো কয়েকটি আক্রমণ করে বাংলাদেশ। কিন্তু সরকার-সাব্বিরদের সামনে দেয়াল দাঁড়ান নেপালের গোলকিপার সুজিত।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার চার মিনিট অতিরিক্ত সময় দেন রেফারি। ৯৩ মিনিটে নেপালের নেওয়া ফ্রি-কিক ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন বাংলাদেশের ইমন। আর তাতেই ২-১ গোলে জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবে সেমিতে যায় নেপাল।

গ্রুপের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে লাল-সবুজের যুব দল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.