Sylhet Today 24 PRINT

গল টেস্ট: নিউ জিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক |  ১৮ আগস্ট, ২০১৯

সংক্ষিপ্ত ফরম্যাটে ফল আশানুরূপ না হলেও টেস্টে ঠিকই ধারাবাহিকতা ধরে রাখলো শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নেকে এই ফরম্যাটের অধিনায়ক করার পর টানা তৃতীয় টেস্ট জয় পেলো তারা। গলে নিউ জিল্যান্ডকে সিরিজের প্রথম টেস্টে হারিয়েছে ৬ উইকেটে।

এই জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী আসরে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ালো ৬০ পয়েন্ট।

নিউ জিল্যান্ড ২৬৮ রানের লক্ষ্য ছুড়ে দিলেও সেই লক্ষ্য তাড়ায় কাজটা আগের দিন এগিয়ে রেখেছিল স্বাগতিকরা। দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নের রেকর্ড জুটিতে জয়ের ভিত গড়ে শ্রীলঙ্কা।

আগের দিন ১৩৩ রানে শেষ করা উদ্বোধনী জুটি পঞ্চম দিন থামে ১৬১ রানে। থিরিমান্নেকে ৬৪ রানে বিদায় দেন স্পিনার সমারভিলে। নতুন নামা কুশল মেন্ডিস ১০ রানে ফিরে গেলেও লঙ্কান অধিনায়ক নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন অপরপ্রান্ত আগলে।

ব্যক্তিগত ১২২ রানে যখন তিনি ফেরেন ততক্ষণে জয়ের সুবাস পাচ্ছিল শ্রীলঙ্কা। করুনারত্নে অবশ্য ২৩ ইনিংস পর পেলেন সেঞ্চুরি।

কুশল পেরেরা কিছুক্ষণ প্রতিরোধ দিয়ে ২৩ রানে ফিরে গেলে ৪ উইকেট হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন অ্যাঞ্জেলো ম্যাথুজ (২৪) ও ধনাঞ্জয়া ডি সিলভা (৪)।

দুই টেস্টের সিরিজের প্রথমটি জিতে নেওয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপে ৬০ পয়েন্ট এখন শ্রীলঙ্কার। সিরিজে ১-০ তে এগিয়েও আছে তারা। একই সঙ্গে গলে রেকর্ড রান তাড়া করে জয়ের কীর্তি গড়েছে করুনারত্নের দল।

গলের মাঠে চতুর্থ ইনিংসে ২৬৫ প্লাস রানের রেকর্ড ছিল না আগে। লঙ্কানরা এবার সেই রেকর্ডটি গড়লো সফল রান তাড়ার মাধ্যমে। ২০১২ সালে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ৩০০ রান করলেও সেখানে ছিল ৫১০ রানের প্রায় অসম্ভব লক্ষ্য।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.