Sylhet Today 24 PRINT

বিশ্বকাপ বাছাইয়ের সেমিতে মেয়েরা

স্পোর্টস ডেস্ক |  ০৪ সেপ্টেম্বর, ২০১৯

ছবি: টুইটার

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপসেরা হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ৫ সেপ্টেম্বর ফাইনালে ওঠার লড়াইয়ে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই ফাইনালিস্ট দল নারী বিশ্বকাপের মূল পর্বের টিকিট পাবে। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় বসবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

মঙ্গলবার স্বাগতিক স্কটল্যান্ডকে হারিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পা রাখে সালমা খাতুনের দল। ডান্ডির ফোর্থ হিলে স্কটিশ মেয়েদের ডাকওয়ার্থ লুইস মেথডে ১৩ রানে হারায় লাল-সবুজের মেয়েরা।

আগের দুই ম্যাচের মতো এদিনও ছিল বৃষ্টির বাগড়া। যা কিছুটা শঙ্কা হয়েই দেখা দিয়েছিল। কারণ বৃষ্টি পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচটা কঠিন করে দিয়েছিল। তবে শেষ পর্যন্ত দাপুটে জয়ই পেয়েছে সালমা-জাহানারারা।

টস হেরে আগে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। টাইগ্রেসরা ১৭ ওভারে ৪ উইকেটে ১০৪ রান করলে বৃষ্টি হানা দেয় ম্যাচে। সেই বৃষ্টি থামার পর স্কটল্যান্ডের সামলে ডি/এল মেথডে লক্ষ্য দাঁড়ায় ৮ ওভারে ৬৩। বাংলাদেশের মেয়েদের দারুণ বোলিংয়ে ৬ উইকেটে ৪৯ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।

দলটির পক্ষে অধিনায়ক ক্যাথরিন ব্রাইস ২১ রান করেন। তিনি ছাড়া আরও যে পাঁচ ব্যাটার আউট হয়েছেন তাদের কেউই দুই অঙ্কের রান ছুঁতে পারেননি। বাংলাদেশের পক্ষে নাহিদা আক্তার, রিতু মনি ও খাদিজা তুল কুবরা ১টি করে উইকেট নেন।

এর আগে ব্যাট হাতে বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল ছিলেন নিগার সুলতানা জ্যোতি। এই উইকেটরক্ষক ব্যাটার ৩৫ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া ওপেনার মুরশিদা খাতুন ২৬ ও ফারজানা হক ২৩ রান করেন। স্কটল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন ক্যাথরিন ব্রাইস ও আবতাহা মাকসোদ।

এই হারে স্কটল্যান্ডের বিদায় নিশ্চিত হয়েছে গ্রুপ পর্ব থেকে। গ্রুপ রানার্সআপ হিসেবে সেমিফাইনালে উঠেছে পাপুয়া নিউগিনি। আর ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হিসেবে থাইল্যান্ড ও রানার্সআপ হিসেবে আয়ারল্যান্ড সেমিফাইনালের টিকিট কেটেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.