Sylhet Today 24 PRINT

সিলেটে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

সিলেটটুডে ডেস্ক |  ১৫ সেপ্টেম্বর, ২০১৯

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০১৯’ ও  ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০১৯’ এর উদ্বোধন হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ৯টায়  সিলেট জেলা স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় সিলেট জেলা পর্যায়ে এই টুর্নামেন্টের উদ্বোধন হয়। এই টুর্নামেন্টের সার্বিক সহযোগিতায় রয়েছে ক্রীড়া পরিদপ্তর এবং ব্যবস্থাপনায় রয়েছে জেলা প্রশাসন, সিলেট ও জেলা ক্রীড়া অফিস সিলেট।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এই আয়োজন করেছে। এছাড়ারও কিশোর-কিশোরীদের প্রতিযোগিতার মাধ্যমে সহিঞ্চুতা, মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে গড়ে তোলা এবং ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধকরণ, মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকাণ্ড হতে বিরত রাখার এই টুর্নামেন্টের লক্ষ্য।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উদ্বোধন ঘোষণা করেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিলেটের পুলিশ সুপার ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম, সিলেট জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিনহা, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সিলেট জেলা ক্রীড়া অফিসার মোঃ মাজহারুল মজিদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল কালাম, সিলেট জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, সিলেটের বিভিন্ন সরকারি দপ্তরের দপ্তর প্রধানগণ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী ও কোষাধ্যক্ষ মোঃ সিরাজ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাহ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুবেদ আহমদ চৌধুরী শিপু, ওসমানীনগর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শামসুল ইসলাম মিলন, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য মাসুক আহমদ, সিলেট জেলা ফুটবল রেফারীজ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সমর চৌধুরী , জেলা দল নির্বাচক কমিটির সদস্য রিয়াজ উদ্দিন হেলাল ও সাবাজ উদ্দিন টিপু প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মাহজাবিন জান্নাত মুমু এবং পবিত্র গীতা পাঠ করেন সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী অদিতি ধর।

অনুষ্ঠানের প্রারম্ভেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শাহাদাত বরণকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সম্মানার্থে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। তারপর সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে শুদ্ধস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনকারী দল কর্তৃক জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে জাতীয় পতাকা ও উপজেলাসমূহের পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি বিপুল চন্দ্র তালুকদার।

উদ্বোধনী ম্যাচসমূহের ফলাফল
১ম ম্যাচ- গোলাপগঞ্জ উপজেলা বালক অনূর্ধ্ব-১৭ ফুটবল দল ৬-০ গোলে ফেঞ্চুগঞ্জ উপজেলা বালক অনূর্ধ্ব-১৭ ফুটবল দলকে হারিয়ে বিজয়ী হয়।

২য় ম্যাচ- ফেঞ্চুগঞ্জ উপজেলা বালিকা অনূর্ধ্ব-১৭ ফুটবল দল ২-০ গোলে গোলাপগঞ্জ উপজেলা বালিকা অনূর্ধ্ব-১৭ ফুটবল দলকে হারিয়ে বিজয়ী হয়।

রিপোর্ট লিখাকালীন ৩য় ম্যাচ ও ৪র্থ ম্যাচ চলমান।  

১৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখের খেলাসমূহ
১ম ম্যাচ (সকাল ০৯.০০ ঘটিকা, ভেন্যু : সিলেট জেলা স্টেডিয়াম) : দক্ষিণ সুরমা বনাম গোয়াইনঘাট উপজেলা বালক অনূর্ধ্ব-১৭ ফুটবল দল।

২য় ম্যাচ (সকাল ১১.৩০ ঘটিকা, ভেন্যু : সিলেট জেলা স্টেডিয়াম) : দক্ষিণ সুরমা বনাম গোয়াইনঘাট উপজেলা বালিকা অনূর্ধ্ব-১৭ ফুটবল দল।

৩য় ম্যাচ (বেলা ০২.৩০ ঘটিকা, ভেন্যু : সিলেট জেলা স্টেডিয়াম) : বালাগঞ্জ বনাম কানাইঘাট উপজেলা বালক অনূর্ধ্ব-১৭ ফুটবল দল।

৪র্থ ম্যাচ (বিকাল ০৪.৩০ ঘটিকা, ভেন্যু : সিলেট জেলা স্টেডিয়াম) : বালাগঞ্জ বনাম কানাইঘাট উপজেলা বালিকা অনূর্ধ্ব-১৭ ফুটবল দল।

প্রতিদিন মাঠে এসে খেলা উপভোগ করার জন্য সিলেটের সর্বস্তরের জনসাধারণের প্রতি বিশেষভাবে আহবান জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম।



টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.