Sylhet Today 24 PRINT

মেসি কি ফিরছেন?

স্পোর্টস ডেস্ক |  ১৭ সেপ্টেম্বর, ২০১৯

ছবি: বার্সেলোনা

সাধারণত এত লম্বা সময় ধরে ইনজুরিতে ভোগেন না বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি। মৌসুম পূর্ব প্রীতি ম্যাচ খেলতে গিয়ে ঊরুর চোটে পড়লেন তিনি, এখনো পুরোপুরি ফিট হয়ে ওঠেননি। এভাবে কেটে গেল চার সপ্তাহ। কবে ফিরছেন মেসি, এমনই অপেক্ষার সময়ে সুসংবাদ এলো, গতকাল সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে নেমেছেন মেসি।

বার্সেলোনার হয়ে মেসি সর্বশেষ খেলেছেন কোপা ডেল রে'র ফাইনালে, ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২৫ মে। আর সব মিলিয়ে সবশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন গত ৫ জুলাই। আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে দেখেছিলেন লালকার্ড। এরপর প্রাক্‌-মৌসুমে অনুশীলনে পেলেন চোট। এ চোটের কারণে প্রাক মৌসুমের শেষ দিকের ম্যাচগুলোতেও দেখা যায়নি মেসিকে।

বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দেও কোনো ঝুঁকির নিতে চাননি। মেসি একদম ফিট না হলে মাঠে নামাচ্ছেন না তিনি।

আশা করা হচ্ছে, ২০১৫ সালের পর চ্যাম্পিয়ন্স লিগ জেতার লড়াইয়ে মঙ্গলবার থেকে মাঠে নামা বার্সেলোনার মূল কান্ডারি হিসেবে মেসিই থাকবেন। ডর্টমুন্ডে যাওয়ার আগে মেসিরা সোমবারেও অনুশীলন করেছেন। সে অনুশীলনে নিজের ফিটনেস দিয়ে যদি কোচ আর্নেস্তো ভালভার্দেকে সন্তুষ্ট করতে পারেন, তাহলেই হয়তো মাঠে দেখা যাবে মেসিকে। না হলে আগামী সপ্তাহে গ্রানাডার বিপক্ষে লিগ ম্যাচে মেসিকে দেখার জন্য অপেক্ষা করতে হবে সমর্থকদের।

মেসি ছাড়াও অনুশীলন করতে দেখা গেছে সদ্য চোট থেকে ফেরা ফরাসি উইঙ্গার ওসমানে ডেম্বেলেকে। মৌসুমের প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে চোটে পড়েছিলেন ডেম্বেলে। গতকাল তিনিও অনুশীলনে ছিলেন।

বার্সেলোনা ডর্টমুন্ডের ম্যাচ বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে, খেলা দেখাবে সনি টেন ১।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.