Sylhet Today 24 PRINT

সুখবর নেইমারের

স্পোর্টস ডেস্ক |  ১৭ সেপ্টেম্বর, ২০১৯

খুব করে চেয়েছিলেন পিএসজি ছাড়তে, ছাড়া হয়নি তার। এনিয়ে সমর্থকদের দুয়ো শুনতে হচ্ছে তাকে নিয়মিত। তবে এই দুয়োকে মাথায় নিয়েই পিএসজির হয়ে মাঠে নামা মৌসুমের প্রথম ম্যাচে জয়সূচক গোল করেন নেইমার। সেই ম্যাচ থেকে ক্লাবগুলো রেসে নামছে ইউরোপ সেরার দৌড়ে। নেইমারের দলও আছে এই তালিকায়। তবে প্রথম ম্যাচে মাঠে নামা হচ্ছে না তার। কারণ গত মৌসুমে রেফারিকে কটুকথা বলে শাস্তি পেয়েছিলেন তিনি। সেই নিষেধাজ্ঞা আছে, তবে সেটা তিন ম্যাচের নয় দুই ম্যাচের।

শুনানি শেষে পিএসজি ফরোয়ার্ডের শাস্তি এক ম্যাচ কমিয়ে এনেছে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট। অর্থাৎ চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দুই ম্যাচ খেলা হচ্ছে না নেইমারের।

গত ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে দ্বিতীয় লেগে নিজ মাঠে ৩-১ গোলের হার দেখেছিল ফরাসি জায়ান্ট পিএসজি। চোটের কারণে সেই ম্যাচে দলের বাইরে ছিলেন নেইমার। প্রথম লেগটি প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছিল নেইমারের দলই।

দ্বিতীয় লেগে ৯৪ মিনিটে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি দামির স্কোমিনা। পরে স্পটকিকে গোল করেন মার্কাস রাশফোর্ড। রাশফোর্ডের সেই গোলই গড়ে দেয় ব্যবধান। ৩-৩ গোলে সমতায় থাকলেও অ্যাওয়ে গোলের ব্যবধানে বিদায় নিশ্চিত হয় পিএসজির।

রেফারির এমন সিদ্ধান্তকে সহজভাবে নিতে পারেননি নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছিলেন, ‘এটা অপমানজনক। এই চারটা লোক যে (রেফারি) ফুটবল সম্পর্কে কিছুই জানে না, সেটা রিপ্লে দেখেই বোঝা গেল।’

নেইমারের এমন মন্তব্য মোটেও সহজভাবে নেয়নি উয়েফা। মন্তব্যের জেরে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ৩ ম্যাচের নিষেধাজ্ঞা দেয় সংস্থাটি। শাস্তি কমানোর জন্য পরে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টে আবেদন করে পিএসজি। সেই আবেদনের প্রেক্ষিতে নেইমারের শাস্তি এক ম্যাচ কমিয়ে দিলেন আদালত।

শাস্তি কমলেও রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমে পিএসজির প্রথম ম্যাচে খেলা হবে না নেইমারের। খেলতে পারবেন না গ্যালতাসারাইয়ের বিপক্ষেও। ক্লাব ব্রুগের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলতে পারবেন এ ফরোয়ার্ড।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.