Sylhet Today 24 PRINT

পাকিস্তানের দেওয়া নিরাপত্তা নিয়ে শ্রীলঙ্কার অভিযোগ

স্পোর্টস ডেস্ক |  ১৪ অক্টোবর, ২০১৯

নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর করেনা বেশিরভাগ দেশই। এমন অবস্থায় এবার শ্রীলঙ্কা খেলে এসেছে পাকিস্তান থেকে। সফর শেষে পাকিস্তানের দেওয়া সেই নিরাপত্তা নিয়েই প্রশ্ন তুলেছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান শাম্মি সিলভা সফর শেষে বলছেন পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা দম বন্ধ করে দেওয়ার মতই। আর সে মন্তব্য একদমই পছন্দ হয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডের। পিসিবি বলেছে, নিরাপত্তা সংক্রান্ত সকল সিদ্ধান্ত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অনুমতি নিয়েই নেওয়া হয়েছে।

পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে এখনো সন্দেহ রয়ে গেছে। এ অবস্থা কাটিয়ে তুলতে শ্রীলঙ্কাকে সফরে ডেকেছিল পাকিস্তান। তিন ম্যাচের ওয়ানডের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে গেছে তারা। মাঠে দুই দলের লড়াই ভালোই জমেছে, মাঠের বাইরেও ঘটেনি অনাকাঙ্ক্ষিত কিছু। কিন্তু দেশে ফেরার পর শাম্মি সিলভার মন্তব্য পাকিস্তানকে ক্ষুব্ধ করেছে।

দেশে ফিরে নাকি সিলভা বলেছেন, পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা খেলোয়াড়দের দমবন্ধ অবস্থায় ফেলে দিয়েছিল। তিন থেকে চার দিন টানা হোটেলে থেকে সবাই বিরক্ত হয়ে গিয়েছিল।

পিটিআই জানিয়েছে, পিসিবির এক সূত্র জানিয়েছে, এমন সংবাদে বোর্ড এসএলসির সঙ্গে যোগাযোগ করেছে। সূত্রটি জানিয়েছে, ‘এমন মন্তব্যে পিসিবি খুব হতাশ এবং আহত হয়েছ। তাদের বোর্ডই অনুরোধ করেছিল প্রেসিডেনশিয়াল নিরাপত্তা দেওয়ার জন্য। আমরা চেয়েছি তারা যেন যতটা সম্ভব আরামের সঙ্গে থাকতে পারে।’

নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকায় মূল স্কোয়াডের ১০ জন পাকিস্তান সফরে যাননি। দলের সঙ্গে মনোবল বাড়াতে সঙ্গী হয়েছিলেন বোর্ড সভাপতি, সাধারণ সম্পাদক ও শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী। এমন অবস্থায় শ্রীলঙ্কার অমন মন্তব্য বিস্ময় জাগিয়েছে। তারা এসএলসিকে মনে করিয়ে দিয়েছে, লঙ্কান ক্রিকেটারদের গলফ খেলা ও কেনাকাটা করার সুযোগ দেওয়া হয়েছিল সফরে।

দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান এবারের পিএসএল দেশেই আয়োজন করতে চায়। আগামী বছর বাংলাদেশকেও টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়ে রেখেছে তারা। এমন অবস্থায় নিরাপত্তা নিয়ে শ্রীলঙ্কার এমন মন্তব্য বিরূপ প্রভাব ফেলবে বলে ভাবছে পিসিবি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.