Sylhet Today 24 PRINT

রোনালদোর গোলেও পর্তুগালের হার

স্পোর্টস ডেস্ক |  ১৫ অক্টোবর, ২০১৯

ইউরো বাছাই পর্বে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়া পর্তুগিজরা গোল পেয়েছে দ্বিতীয়ার্ধে শেষের দিকে। রোনালদোর পেনাল্টি শটে বল জালে জড়ালেও ইউক্রেনের বিপক্ষে ১-২ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই কঠিন পরীক্ষার মুখোমুখি হন পর্তুগালের গোলরক্ষক। তবে ইয়ারেমচুকের দুর্বল শটে এ যাত্রায় উতরে যান প্যাট্রিসিও। কিন্তু শেষরক্ষা হয়নি।

কারণ মিনিট চারেক পর আর ব্যর্থ হননি ইয়ারেমচুক। কর্নার থেকে পাওয়া বলে ক্রিস্টোভের হেড পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি প্যাট্রিসিও। বল পেয়ে জালে জড়া ভুল করেননি ইয়ারেমচুক।

শুরুর ধাক্কা সামলে উঠে সমতায় ফেরার আপ্রাণ চেষ্টা করে রোনালদোরা। কিন্তু হয়েছে উল্টোটা! ২৭তম মিনিটে দ্বিতীয় গোল হজম করতে হয় অতিথিদের। ডি বক্সে মাইলেস্কোর বাড়ানো বল প্লেসিং শটে জালে জড়ান ইয়ারমলেঙ্কো।

প্রথমার্ধে রোনালদো বেশ কটি ভালো সুযোগ কাজে লাগাতে পারেননি। ত্রিশ মিনিটে পরপর দুবার সুযোগ পান। কিন্তু তার দুর্বল শটে সেগুলো হাতছাড়া হয়। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগে ফের গোলমুখে শট নেন রোনালদো। এবার অল্পের জন্য রক্ষা পায় স্বাগতিকেরা।

আজকের ম্যাচে ইউক্রেন জয় পেয়েছে তাদের জমাট রক্ষণের কল্যাণে। পর্তুগালের খেলোয়াড়েরা পুরো খেলায় গোলমুখে শট নিয়েছে ২৪টি। এর মধ্যে লক্ষ্য ঠিক ছিল ১০টি শটের। বলের দখলেও এগিয়ে থাকা অতিথিরা গোলের দেখা পায় ম্যাচের ৭২ মিনিটে।

ডি বক্সের ভেতর ইউক্রেনের খেলোয়াড়ের হাতে বল লাগায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পটকিকে বল জালে জড়ান রোনালদো। ইউক্রেনের মিডফিল্ডার স্তেপানেস্কো দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। যদিও ১০ জনের ইউক্রেনকে পেয়েও সমতায় ফিরতে পারেনি পর্তুগাল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.