Sylhet Today 24 PRINT

সাকিবের পাশে জামাল ভূঁইয়া

স্পোর্টস ডেস্ক |  ৩০ অক্টোবর, ২০১৯

সাকিব-ঝড়ে টালমাটাল বাংলাদেশ। আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালার আইন লঙ্ঘনের অপরাধে সাকিব আল হাসানকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। এর মাঝে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। ঝঞ্ঝা-বিক্ষুব্ধ সময়ে সাকিবের পাশে এসে দাঁড়িয়েছেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

দুজনই বাংলাদেশের দুই খেলার ‘পোস্টার-বয়’। ক্রিকেটে যেমন সাকিবের দিকে তাকিয়ে থাকে গোটা দেশ, ফুটবলে জামাল ভূঁইয়াও তেমনই।

আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব সম্পর্কে না জানানোর জন্য ২ বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত সাকিব। এর মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। এ যেন এক কঠিন দুঃসময়।

গত রাতে সাকিবকে নিয়ে নিজের ফেসবুক পেজে পোস্ট দেন জামাল ভূঁইয়া। দুঃসময়ে সাকিব যেন ভেঙে না পড়েন, সে আশাই করেছেন তিনি, ‘বিশ্বের এক নম্বর অলরাউন্ডার অন্তত এক বছরের জন্য নিষিদ্ধ হচ্ছে, এটা বেশ কষ্টকর। ভেঙে পড় না সাকিব। মানসিকভাবে শক্ত থাকো।’

সঙ্গে সাকিবের একটা ছবিও পোস্ট করেছেন তিনি।

সাকিব নিজে কোনো দুর্নীতিতে জড়িত ছিলেন না। তার ভুল, জুয়াড়িদের কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়েও সেটি নিজের মধ্যে রাখা। ম্যাচ পাতানোর সঙ্গে না জড়িয়েও এত বড় শাস্তি পেলেন সাকিব—জামালকে এটাই কষ্ট দিচ্ছে সবচেয়ে বেশি।

নিষিদ্ধ হওয়ায় ২০২০ সালের ২৯ অক্টোবরের আগে আর ক্রিকেট মাঠে ফিরতে পারছেন না সাকিব। যার মানে, সাকিবকে ছাড়াই আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে খেলতে হবে বাংলাদেশকে। সেই পর্ব সফলভাবে পেরিয়ে যেতে পারলেই বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.