Sylhet Today 24 PRINT

১০ গোলের ম্যাচ টাইব্রেকারে নিষ্পত্তি

স্পোর্টস ডেস্ক |  ৩১ অক্টোবর, ২০১৯

লিভারপুল-আর্সেনালের ম্যাচে হয়েছে ১০ গোল; নির্ধারিত সময়ে দুইপক্ষ সমান ৫ গোল করে ম্যাচ ড্র করে। অবশেষে সে খেলা নিষ্পত্তি হয় টাইব্রেকারে।

নিজেদের মাঠ অ্যানফিল্ডে বুধবার রাতে লিগ কাপের শেষ ষোলো পর্বের ম্যাচটি নির্ধারিত সময়ে ৫-৫ গোলে ড্র হয়। পরে টাইব্রেকারে আর্সেনালকে ৫-৪ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে লিভারপুল।

শুরুতে এগিয়ে যাওয়ার সুবিধা ধরে রাখা গেল না। তার ওপর টানা তিন গোল হজম। এরপরও আর্সেনালের বিপক্ষে খেই হারায়নি লিভারপুল। দুই দলের একের পর এক গোলে দারুণ জমে উঠে ম্যাচ। দশ গোলের তীব্র উত্তেজনাপূর্ণ লড়াই শেষ হয় টাইব্রেকারে। আর এই ভাগ্য পরীক্ষায় জয় লিভারপুলের।

প্রতিপক্ষের আক্রমণ সামলাতে গিয়ে আর্সেনাল সেন্টার-ব্যাক স্কোড্রান মুস্তাফি নিজেদের জালে বল জড়িয়ে বসলে ম্যাচের ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। গোলটি শোধ করে দুই গোলের ব্যবধানে এগিয়ে যেতে সময় নেয়নি আর্সেনাল। ১৭ মিনিটের মধ্যে একটি গোল করেন উরুগুয়ের মিডফিল্ডার লুকাস তোরেইরা ও জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল মার্তিনেলি।

বিরতির দুই মিনিট আগে মিডফিল্ডার জেমস মিলনার পেনাল্টি থেকে গোল করলে ৩-২ গোলে পিছিয়ে প্রথমার্ধের খেলা শেষ করে লিভারপুল।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটেও ফের ব্যবধান বাড়ায় আর্সেনাল। গোল করেন দলটির ইংলিশ মিডফিল্ডার আইন্সলে মেইটল্যান্ড-নাইলস। ৪-২ গোলের ব্যবধানটা ৪-৩ এ নিয়ে আসেন লিভারপুলের অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন। ৬২তম মিনিটে গোল করে ম্যাচে ৪-৪ গোলের সমতা নিয়ে আসেন স্বাগতিক দলের বেলজিয়ান ফরোয়ার্ড ডিভোক ওরিগি।

সমতা ভেঙে ৭০তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার ডিভোক ওরিগি। মনে হচ্ছিল, অতিথি দলটিই জিততে যাচ্ছে। এমন অবস্থায় ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে খেলায় ফের সমতা ফেরায় লিভারপুল। নিজের দ্বিতীয় গোল করেন ওরিগি।

ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ভাগ্য নামক এই পরীক্ষায় নায়ক লিভারপুল গোলরক্ষক কেলেহার। দানি সেবাইয়োসের শট ঠেকিয়ে দিয়েছিলেন তিনি। বিপরীতে লিভারপুলের পাঁচ শট নেওয়া সবাই লক্ষ্যভেদ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.