Sylhet Today 24 PRINT

প্লেন দুর্ঘটনা থেকে বাঁচলেন জাতীয় দলের ফুটবলাররা

সিলেটটুডে ডেস্ক |  ০৪ নভেম্বর, ২০১৯

বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলতে রোববার (৩ নভেম্বর) রাতে বাংলাদেশ বিমানের বিজি ০২১ ফ্লাইটে ওমানের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল দলটির। রওয়ানা দিয়েও ছিলেন খেলোয়াড়রা। তবে প্লেন আকাশে ওড়ার পর যান্ত্রিক ত্রুটির কারণে ফের বিমান বন্দরে ফিরিয়ে নিয়ে আসেন পাইলট। যার ফলে প্লেন দুর্ঘটনার কবল থেকে বেঁচে গিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবলাররা।

জানা যায়, রাত সাড়ে নয়টায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছানোর পর দুই ঘণ্টা পরে প্লেন ছাড়ে। শুরুতেই যান্ত্রিক ত্রুটির কারণে প্লেনটি দেরিতে ছাড়া হয়। কিন্তু আকাশে ওড়া অবস্থাতেই প্লেনে বৈদ্যুতিক গোলযোগ দেখা দেয়। শেষ পর্যন্ত প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর বাধ্য হয়ে পাইলট বিমানটি ঢাকায় ফেরত নিয়ে আসেন।

তবে বাংলাদেশ দলের সব ফুটবলার ও কর্মকর্তারা সুস্থ আছেন বলে জানা যায়। সোমবার (০৪ নভেম্বর) আরেকটি ফ্লাইটে সকাল ১০টায় ওমানের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।

এ ব্যাপারে বাংলাদেশ ফুটবল দলের মিডিয়া অফিসার আহসান আহমেদ অমিত গণমাধ্যমকে জানান, ‘গতকাল (রোববার) আমাদের ফ্লাইটের সময় ছিলো সাড়ে ৯টায়। কিন্তু সেটি ২ ঘণ্টা পিছিয়ে সাড়ে ১১টার দিকে ছাড়ে। প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর ধুপ করে শব্দ হয়ে, বিমানের ভেতরের বাতি বন্ধ হয়ে যায় এবং এসিও কাজ করা বন্ধ করে দেয়।’

তিনি আরও বলেন, ‘তখন পাইলট ঘোষণা দেন, বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে এবং পুনরায় ঢাকায় ফিরে যাওয়া হচ্ছে। এ ঘোষণার পরপরই বিমানের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফুটবলাররা অনেকে ভয় পেয়ে যান। দোয়া-দরুদ পড়তে থাকেন। সাধারণ যাত্রীদের অনেকে ছোটাছুটি করতে থাকেন। রাত দেড়টার দিকে বিমানটি আবার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।’

ওমানের আল সিব স্টেডিয়ামে বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে। নিজ দেশ যুক্তরাষ্ট্রে ছুটি কাটানো কোচ জেমি ডে’র আজই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে। পাশাপাশি অধিনায়ক জামাল ভূঁইয়া স্পেন থেকে রওনা দেবেন। লা লিগার ম্যাচে ধারাভাষ্য দিতে তিনি স্পেন পাড়ি দিয়েছিলেন।

বাংলাদেশ সর্বশেষ বাছাইপর্বের ম্যাচে র‌্যাংকিংয়ের বিচারে শক্তিশালী ভারতের বিপক্ষে তাদেরই মাটিতে জয়ের সমান ড্র করে। এর আগে আফগানিস্তান ও ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে লড়াই করে হারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.