Sylhet Today 24 PRINT

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের হার

সিলেটটুডে ডেস্ক |  ২৩ নভেম্বর, ২০১৯

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হল বাংলাদেশের। পাকিস্তানের দেওয়া ৩০২ রানের লক্ষ্য পূরণে ব্যর্থ হয় বাংলাদেশ। ৭৭ রানে ম্যাচটিতে হারতে হল টাইগারদের।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় স্বাগতিকরা। পাকিস্তানের রোহেল নাজিরের সেঞ্চুরি ও ইমরান রফিকের হাফসেঞ্চুরি তুলে নেন। ৬ উইকেটে ৩০১ রান করে পাকিস্তান। লক্ষ্যে নেমে সুবিধা করতে পারেননি স্বাগতিক ব্যাটসম্যানরা। ৪৩.৩ ওভারে ২২৪ রানে অলআউট হতে হয় তাদের।

আগে ব্যাট করতে নেমে ৪১ রানে ২ উইকেট হারালেও ইমরান ও নাজিরের ১১৭ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। ইমরান ৬২ রানে আউট হলে নাজিরের সঙ্গে সৌদ শাকিল ৮৫ রানের আরেকটি শক্ত জুটি গড়ে তারা।

হাফসেঞ্চুরি থেকে এক রান দূরে থাকতে আউট হন মেহেদী হাসান। ১১১ বলে ১২ চার ও ৩ ছয়ে ১১৩ রান করে আউট হন নাজির। অধিনায়ক শাকিল ব্যাট হাতে করেন ৪২ রান।

বাংলাদেশের পক্ষে সুমন খান সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি উইকেট পান হাসান মাহমুদ।

টুর্নামেন্টের তিন ফিফটির মালিক সৌম্য সরকার (১৫) দলীয় ২৩ রানে বিদায় নেন। নাজমুল হোসেন শান্ত (৪৬), আফিফ হোসেন (৪৯) ও মেহেদী হাসান (৪২) করেন। এছাড়া আর কোনও ব্যাটসম্যান উপযুক্ত ইনিংস খেলতে না পারার মাশুল দিতে হয় স্বাগতিকদের।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ হাসনাইন সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি করে পান খুশদিল শাহ ও সাইফ বদর।

সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন সৌম্য। ম্যাচসেরা হয়েছেন নাজির।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.