Sylhet Today 24 PRINT

মালদ্বীপকে ৬ রানে অলআউট করে দিলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ০৫ ডিসেম্বর, ২০১৯

নিগার সুলতানা ও ফারজানা হক দুজনই সেঞ্চুরি করেছেন

এস এ গেমসে মেয়েদের ক্রিকেটে মালদ্বীপকে মাত্র ৬ রানে অলআউট করে দিয়েছে বাংলাদেশ। নিজেদের শেষ গ্রুপম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ২৫৫ রান করে বাংলাদেশ; জবাবে মাত্র ৬ রানে অলআউট হয় মালদ্বীপ। বাংলাদেশ ম্যাচ জেতে ২৪৯ রানের বিশাল ব্যবধানে।

নারী টি-টোয়েন্টিতে এর আগে রুয়ান্ডার বিপক্ষে মালি ৬ রানে অলআউট হয়েছিল। তবে নারীদের টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড উগান্ডার। এবছরে মালির বিপক্ষে একটি ম্যাচে উগান্ডা ৩১৪ রান করার পর মালিকে তারা অলআউট করে ১০ রানে। ঐ ম্যাচে তারা জিতেছিল ৩০৪ রানে।

বাংলাদেশের ঋতুমনি নেন ৩টি উইকেট। সালমা খাতুনও তিনটি উইকেট নেন।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর পর বুধবার নেপালের বিপক্ষে ১০ উইকেটে জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ নারী দল।

এরআগে, সেঞ্চুরি করেছেন নিগার সুলতানা ও ফারজানা হক। তাদের দুই সেঞ্চুরিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২৫৫ রান তুলেছে বাংলাদেশ।

দুই ওপেনার শামীমা সুলতানা ও সানজিদা ইসলাম ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। ১৯ রানের মধ্যেই দুজন প্যাভিলিয়নে ফেরেন। সুমাইয়া আবদুলের থ্রোতে রান আউট হন শামীমা, আর শাম্মা আলীর বলে বোল্ড হন সানজিদা।

দুজনের বিদায়ের পর শুরু হয় ফারজানা আর নিগারের তাণ্ডব। দ্রুতই মালদ্বীপের হাত থেকে ম্যাচের ব্যাটনটা নিজেদের হাতে তুলে নেন তারা। মাত্র ৬৫ বল খেলে ১১৩ রান করেন নিগার সুলতানা। ১৪ চারের পাশাপাশি তিনি ছয়ও মেরেছেন তিনটি।

ওদিকে ছক্কা না মারলেও নিগারের চেয়ে বেশি বিধ্বংসী ছিলেন ফারজানা। ৫৩ বল খেলে ১১০ রান তোলেন ফারজানা। প্রায় ২০৮ স্ট্রাইক রেটের ইনিংসে ফারজানা চার মেরেছেন বিশটা।

এই দুজনের অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে ২৫৫ রান তোলে বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.