Sylhet Today 24 PRINT

বার্সেলোনাকে রুখে দিল সোসিয়েদাদ

স্পোর্টস ডেস্ক |  ১৫ ডিসেম্বর, ২০১৯

প্রতিপক্ষের মাঠে পয়েন্ট হারাল বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে এরনেস্তো ভালভারদের দল।

শনিবার লা লিগার এই ম্যাচে ড্রয়ের মাধ্যমে লিগে টানা চার জয়ের পর পয়েন্ট হারাল দলটি।

মিকেল ওইয়ারসাবালের গোলে পিছিয়ে পড়া বার্সেলোনাকে সমতায় ফেরান অঁতোয়ান গ্রিজমান। এরপর লুইস সুয়ারেসের গোলে এগিয়েও গিয়েছিল তারা; কিন্তু খানিক পর আলেক্সান্দার ইসাক বল জালে পাঠালে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সোসিয়েদাদ।

দ্বাদশ মিনিটে ওইয়ারসাবালের সফল স্পট কিকে এগিয়েও যায় ম্যাচের শুরু থেকে আধিপত্য বজায় রেখে খেলা সোসিয়েদাদ। ডি-বক্সে বার্সেলোনা মিডফিল্ডার সের্হিও বুসকেতস প্রতিপক্ষের দিয়েগো ইয়োরেন্তেকে জার্সি ধরে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৩৮তম মিনিটে অনেকটা আচমকা পাল্টা আক্রমণে সমতা টানে বার্সেলোনা। ম্যাচে এটাই তাদের প্রথম উল্লেখযোগ্য সুযোগ। সুয়ারেসের বাড়ানো বল ধরে দ্রুত ডি-বক্সে ঢুকে দারুণ চিপ শটে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে ঠিকানা খুঁজে নেন গ্রিজমান। সাবেক দলের বিপক্ষে গোল উদযাপন করেননি ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত সোসিয়েদাদে খেলা ফরাসি এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। সতীর্থের পাস অফসাইডের ফাঁদ ভেঙে ধরে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। গোলরক্ষককে একা পেয়েছিলেন তিনি, কিন্তু নিজে শট না নিয়ে বাড়ান বাঁ দিকে সুয়ারেসকে। অনায়াসে আসরে নিজের নবম গোলটি করেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

৬২তম মিনিটে সোসিয়েদাদের সমতায় ফেরা গোলে কিছুটা ভাগ্যের ছোঁয়া ছিল। বাঁ দিক থেকে ওইয়ারসাবালের শট ইভান রাকিতিচের পায়ে লেগে দিক পাল্টে জালে ঢুকতে যাচ্ছিল, ঝাঁপিয়ে রুখে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। কিন্তু বিপদমুক্ত করতে পারেননি তিনি, আলগা বল ছোট ডি-বক্সের মুখে পেয়ে জালে ঠেলেন দেন তরুণ সুইডিশ ফরোয়ার্ড ইসাক।

১৬ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩৫। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৩৪। ১৬ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া। চার নম্বরে থাকা সোসিয়েদাদের সংগ্রহ ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.