Sylhet Today 24 PRINT

কোর্তোয়ার হেড আর বেনজেমার গোলে রিয়ালের রক্ষা

স্পোর্টস ডেস্ক |  ১৬ ডিসেম্বর, ২০১৯

ছবি: টুইটার

থিবো কোর্তোয়া রিয়াল মাদ্রিদের গোলরক্ষক; দলের রক্ষণের লাস্ট লাইন। প্রতিপক্ষের আক্রমণ সামলে দলকে রক্ষাই তার কাজ। সে কাজ ভালোভাবেই করে আসছেন তিনি। এবার তিনি দলকে বাঁচালেন নিশ্চিত হার থেকে, তবে এবার প্রতিপক্ষের বল আটকিয়ে নয়; দলের প্রয়োজনে গোল করতে সরাসরি ভূমিকা নিয়ে।

অতিরিক্ত সময়ের শেষ কয়েক সেকেন্ডে খেলা। চার মিনিট যোগ করা সময় তখন শেষ। কর্নার পায় রিয়াল। তবে মাঝে একটি ঘটনায় ভিএআর চেক করায় কিছুটা সময় নষ্ট হওয়ায় খেলা চালিয়ে যান রেফারি। বেলের বাঁকানো কর্নারে হেড করেন গোলপোস্ট ছেড়ে উঠে আসা রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়া। কোনোমতে রুখে দেন ভালেন্সিয়া গোলরক্ষক, তবে বলটা ক্লিয়ার করতে পারেননি। জটলার মধ্যে আলগা বল পেয়ে ডান পায়ের শটে দলকে উচ্ছ্বাসে ভাসান ফরাসি ফরোয়ার্ড বেনজেমা।

মেস্তায়া স্টেডিয়ামে রোববার রাতে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। কার্লোস সোলেরের গোলে রিয়াল পিছিয়ে পড়ার পর শেষ মুহূর্তে সমতা টানেন করিম বেনজেমা। এই নিয়ে টানা দুই ম্যাচে ভালেন্সিয়ার বিপক্ষে জয়হীন রইলো রিয়াল। সবশেষ দেখায় গত এপ্রিলে এই মাঠে ২-১ গোলে হেরেছিল জিদানের দল।

বেনজেমার এই গোলে লিগের গোলদাতার তালিকায় আবারও শীর্ষে ফিরলেন বেনজেমা। তার ও মেসির গোল সমান ১২টি করে।

এই ম্যাচে রিয়ালের সামনে সুযোগ ছিল শীর্ষে ওঠার, কিন্তু পারেনি তারা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে কোনোমতে এক পয়েন্ট নিয়ে বার্সেলোনার সমান পয়েন্টে এসে তারা, তবে গোল ব্যবধানে দুইয়ে আছে লা লিগার ইতিহাসের সবচেয়ে সফল দলটি।

গোলশূন্য প্রথমার্ধের পর ৭৮তম মিনিটে গোল পেয়ে যায় ভ্যালেন্সিয়া। দানিয়েল ভাস ডি-বক্সে ঢুকে কাটব্যাক করেন আর ছুটে এসে প্রথম ছোঁয়ায় বল লক্ষ্যে পাঠান কার্লোস সোলের।

আর শেষ মিনিটে রিয়ালকে রক্ষা করেন বেনজেমা।

১৬ ম্যাচ খেলা রিয়ালের পয়েন্ট ৩৫। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে থেকেই আগামী বুধবারের ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হবে লিওনেল মেসিরা। ১৭ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া।

কোর্তোয়া নিজের হেড নিয়ে ম্যাচ শেষে জানান- ‘আমি আমার উচ্চতাকে কাজে লাগিয়েছি। আমি দুই মিটার লম্বা এবং আমি কর্নারে গেলে প্রতিপক্ষ চিন্তায় পড়ে যায়। টনির কর্নার কাছের পোস্টে পড়ছিল, বলটা মাথার কাছে দেখে জোরেই হেড নিয়েছিলাম। বল বেনজেমার কাছে পড়ল আর সে গোল দিল।’

জিদান বলেন, ‘কোর্তোয়া নিজেই কর্নারের সময় ওঠার সিদ্ধান্ত নিয়েছ এবং এটা প্রমাণ করে সবার মধ্যে কতটা ক্ষুধা কাজ করছিল, আমরা হাল ছাড়ি না। এ সমতার জন্য অনেক কষ্ট করেছি আমরা। এটাই রিয়াল মাদ্রিদ, যারা কখনো হাল ছাড়ে না। তারা বিশ্বাস করে এটা করা সম্ভব এবং সেটা করেছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.