Sylhet Today 24 PRINT

পিএসজির টানা পঞ্চম জয়

স্পোর্টস ডেস্ক |  ১৬ ডিসেম্বর, ২০১৯

কিলিয়ান এমবাপের জোড়া গোল আর দুই আর্জেন্টাইন মাউরো ইকার্দি ও লেয়ান্দ্রো পারেদেসের গোলে সাঁত এতিয়েনের মাঠে বড় জয় পেয়েছে পিএসজি। এই জয়ে লিগে শীর্ষস্থান আরও মজবুত করেছে টমাস টুখেলের দল।

রোববার লিগ ওয়ানের ম্যাচটি ৪-০ গোলে জিতে বর্তমান চ্যাম্পিয়নরা। ফ্রান্সের শীর্ষ লিগে এটি পিএসজির টানা পঞ্চম জয়। এই জয়ে লিগে ১৭ ম্যাচে ১৪ জয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ৩৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে এক ম্যাচ বেশি খেলা মার্সেই।

নবম মিনিটে এগিয়ে যায় পিএসজি। হুয়ান বের্নাতের শট গোললাইন থেকে প্রতিপক্ষ ডিফেন্ডার বিপদমুক্ত করলে ডি-বক্সের বাইরে বল পেয়ে যান পারেদেস। দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার।

তিন মিনিট পর এমবাপে প্রতিপক্ষের জালে বল জড়ালেও অফ-সাইডের কারণে রেফারি গোলের বাঁশি বাজাননি।

২৫তম মিনিটে পারেদেসকে বাজে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখেন সাঁত এতিয়েনের মিডফিল্ডার জঁ-উদ। প্রতিপক্ষের একজন খেলোয়াড় কম থাকার সুযোগ পুরোপুরি কাজে লাগায় পিএসজি। একের পর এক আক্রমণে সাঁত এতিয়েনের রক্ষণে দারুণ চাপ তৈরি করে সফরকারীরা।

৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। নেইমারের থ্রু বল ধরে প্লেসিং শটে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড।

৫৫তম মিনিটে আনহেল দি মারিয়ার বাঁ পায়ের শট ফেরে ডান দিকের পোস্টে লেগে। সাত মিনিট পর নেইমারের স্পট কিকও ফেরে একই পোস্টে লেগে। ব্রাজিলিয়ান তারকা নিজেই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল পিএসজি। নেইমার পেনাল্টি মিস করলেও পিএসজির জয়ে দুই অ্যাসিস্ট আর ম্যচ জুড়ে দুর্দান্ত খেলার স্বীকৃতি হিসেবে পান ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার।

৭২তম মিনিটে তৃতীয় গোলটি করেন ইকার্দি। লেইভিন কুরজাওয়ার ক্রসে ডি-বক্সে উড়ে আসা বল ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ছয় গজ বক্সে ফাঁকায় পেয়ে যান তিনি। নিখুঁত ভলিতে বল জালে জড়ান চলতি মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে আসা এই ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলে পিএসজির হয়ে ১৪ ম্যাচে এটি তার ত্রয়োদশ গোল।

৮৯তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন এমবাপে। চলতি মৌসুমে লিগে এটি তার নবম গোল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.