Sylhet Today 24 PRINT

বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলবে না আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক |  ১৭ ডিসেম্বর, ২০১৯

বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ সিরিজ বাতিল করে দিয়েছে আয়ারল্যান্ড। টেস্টের পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চায় আইরিশরা।

টেস্ট ম্যাচ বাতিলের কারণ হিসেবে ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে আর্থিক সমস্যার কথা। কেবল বাংলাদেশই নয়, আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত টি-টোয়েন্টি সিরিজ আয়োজন থেকেও সরে এসেছে আয়ারল্যান্ড।

সূচি অনুযায়ী ২০২০ সালের গ্রীষ্মে নিজেদের মাঠে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল আয়ারল্যান্ডের।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজনে আয়ারল্যান্ডের ব্যয় হতো ১.১৪ মিলিয়ন ইউএস ডলার। কিন্তু এই অর্থ ব্যয় করার সামর্থ্য নেই আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের। এ ছাড়া আয়ারল্যান্ড-বাংলাদেশ ম্যাচটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তভুক্ত ছিল না।

ম্যাচ বাতিলের বিষয়টি বিবৃতি দিয়ে নিশ্চিত করেছেন ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রোম। তিনি বলেছেন, ‘অন্য সব আইরিশ সমর্থকের মতো আমরাও টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি-তিন ফরম্যাটেই খেলতে চাই। তবে দুর্ভাগ্যজনকভাবে আমাদের আর্থিক সীমাবদ্ধতায় পরের বছর টেস্ট আয়োজন বাদ দিতে হয়েছে। এই টেস্ট ম্যাচটি আয়োজনের পেছনেও তেমন তাৎপর্য নেই, যেহেতু এটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত না। ফলে কার্যত একটি প্রীতি ম্যাচের জন্য ১ মিলিয়ন ইউরোর বেশি খরচ হবে, যা এই টেস্ট আয়োজনের লভ্যাংশ কাভার করতে পারবে না।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.