Sylhet Today 24 PRINT

ইনজুরিতে তাসকিন, ভারত সফর শেষ

স্পোর্টস ডেস্ক |  ১৬ সেপ্টেম্বর, ২০১৫

তাসকিন, ক্রিকেট

মাশরাফির মতোই দুর্ভাগ্য ভর করেছে যেন পেসার তাসকিন আহমেদের ওপর। একের পর এক ইনজুরিতে পড়ে নাকাল হতে হচ্ছে সম্ভাবনাময়ী ডানহাতি এ পেসারকে। পাকিস্তান এবং ভারত সিরিজের পর ইনজুরির কারণে খেলতে পারেননি দক্ষিণ আফ্রিকার বিপক্ষেং। বেশ কিছুদিন পুনর্বাসন প্রক্রিয়ায় থাকায় পর পরীক্ষামূলকভাবে তাসকিনকে পাঠানো হয়েছে ‘এ’ দলের হয়ে ভারত সফরে।

কিন্তু দুর্ভাগ্য ভারতে গিয়েও পিছু ধাওয়া করছে তাসকিনের। ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে খেলতে নেমে শুরুতেই ইনজুরির কবলে পড়েছেন বাংলাদেশ জাতীয় দলের ডানহাতি এ পেসার।

প্রথম ম্যাচে ৫ ওভার বোলিং করেছিলেন তাসকিন আহমেদ। উইকেটই নিয়েছিলেন একটি। কিন্তু, সাইড স্ট্রেইনের ইনজুরিতে আক্রান্ত হয়ে ড্রেসিং রুমেই ফিরে যেতে হয়েছে এই পেসারকে। মাত্র পাঁচ ওভার বোলিং করেই ভারত সফর শেষ হয়ে গেল তাসকিনের। বৃহস্পতিবার তার দেশে ফেরার কথা রয়েছে। তার পরিবর্তে ভারতে যাচ্ছেন কামরুল ইসলাম রাব্বি।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেটবোর্ড (বিসিবি)। কারণ জাতীয় দলের এ পেস সম্পদকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে রাজি নয় বোর্ড।

তাসকিনের ইনজুরির বিষয়টি নিয়ে বিসিবি'র চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘তাসকিন আবার ইনজুরিতে পড়েছে। এবার বোধ হয় সাইড স্ট্রেইনের ইনজুরি । ভারত সফরে তার আর খেলা হচ্ছে না। কারণ তাকে নিয়ে বোর্ড কোনো ঝুঁকি নিতে রাজি নয়। তাই আমরা তার দেশে ফেরার অপেক্ষায় রয়েছি, সে ফিরলে বোঝা যাবে তার চোটটা কতটা গুরুতর।’

বুধবার তাসকিন পাঁচ ওভার বল করে ৪৬ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। ২০১৪ সালে ভারতের বিপক্ষে মিরপুরে অভিষেক হয় এই ২০ বছর বয়সী পেসারের। এখন পর্যন্ত ১৪ ওয়ানডেতে তিনি নিয়েছেন ২১ উইকেট। তিনটি টি-২০ ম্যাচ খেলে পেয়েছেন দুটি উইকেট।

বোলিং ডিপার্টমেন্টে বাঁ-হাতি স্পিন শক্তির পর গত এক বছরে বাংলাদেশের ক্রিকেট শক্তিতে যোগ হয়েছে পেস শক্তির। তবে ছোট ফরম্যাটের ক্রিকেটে পেসাররা দাপিয়ে বেড়ালেও টেস্ট ক্রিকেটে এখনও উত্থান হয়নি এ শক্তির।

আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের আগে তাই জোরেশোরেই গুঞ্জন উঠেছিল পেসার তাসকিন আহমেদের টেস্ট অভিষেকের। কিন্তু বিধি-বাম, দ্রুতগতির এ পেসারের অভিষেকের ওপর শঙ্কার মেঘ ছড়িয়ে ফের হাজির ইনজুরি। বুধবার ভারতের মাটিতে স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে প্রথম ম্যাচে নেমেই সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েছেন ডানহাতি এ পেসার।

চলতি বছরের জুনেই ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে পেশিতে টান পরেছিল। সে ইনজুরি তাসকিনের কাছ খেকে কেড়ে নেয় জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ। সে ধকল কাটিয়ে উঠে ফের তৈরি হচ্ছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য। বাংলাদেশ ‘এ’ দলের ভারত সফরের সঙ্গে তাকে পাঠানো হয়েছিল তারই প্রস্ততি হিসেবে। সফরে দুটি তিন দিনের ম্যাচে তাসকিনকে খেলিয়ে লংগার ভার্সনের সঙ্গে অভ্যস্ত করাতে চেয়েছিল টিম ম্যানেজম্যান্ট। কিন্তু সেখানেও ইনজুরি তার পিছু ছাড়েনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.