Sylhet Today 24 PRINT

হরলান্ডকে দলে ভিড়িয়ে বরুশিয়ার ‘বড়দিনের ইচ্ছাপূরণ’

স্পোর্টস ডেস্ক |  ২৯ ডিসেম্বর, ২০১৯

আর্লিং ব্রট হরলান্ডকে নিয়ে আগ্রহ ছিল বেশ কয়েকটি ক্লাবের, কিন্তু শেষ পর্যন্ত ১৯ বছরের এই তরুণের ঠিকানা হলো বরুশিয়া ডর্টমুন্ডে।

এবারই প্রথম খেলতে এসেছিলেন চ্যাম্পিয়ন্স লিগ, এসেই করেছেন বাজিমাত। গ্রুপপর্বের প্রথম পাঁচ ম্যাচেই করেছেন আট গোল। এর মধ্যে আবার একটা হ্যাটট্রিকও আছে। বড় ক্লাবগুলো তো তাকে নিয়ে টানাটানি করবেই! কিন্তু দৌড়ে এগিয়ে ছিল রেড বুলেরই আরেক দল লাইপজিগ ও তাদের জার্মান প্রতিপক্ষ বরুসিয়া ডর্টমুন্ড। দুই দলেরই কোচ তরুণ প্রতিভা সামলাতে দক্ষ। একদিকে নাগেলসম্যান, ওদিকে ফাভরে। শেষ পর্যন্ত ফাভরেকেই মনে ধরেছে হরলান্ডের। নিজের ভবিষ্যৎ ক্লাব হিসেবে ডর্টমুন্ডকে বেছে নিয়েছেন এই স্ট্রাইকার। ২০ মিলিয়ন ইউরোতে দলবদল হয়েছে। যদিও অনেক বড় ক্লাব এর দ্বিগুণ দিয়ে হলেও হরলান্ডকে পাওয়ার জন্য বসে ছিল।

হরলান্ডের উচ্চতা ছয় ফুট চার ইঞ্চি, শক্তির দিক দিয়েও বেশ এগিয়ে আছেন এই তরুণ। ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান ম্যানেজার ওলে গুনার সুলশার যখন নরওয়ের ক্লাব মল্ডের ম্যানেজার ছিলেন, হরলান্ড তখন সে ক্লাবে খেলতেন। তাই হরলান্ডকে পাওয়ার আশা দেখছিল ইউনাইটেডের সমর্থকেরা। কিন্তু বড় ক্লাবে গিয়ে এখনই চাপের মুখে না পড়ে আগে ক্যারিয়ার গুছিয়ে নিতেই ডর্টমুন্ডে যাচ্ছেন হরলান্ড।

তরুণ প্রতিভাদের তারকা বানানোর সুনাম আছে ডর্টমুন্ডের। রবার্ট লেভানড্‌ফস্কি, পিয়েরে অবামেয়াং, ওসমান ডেমবেলে বা বর্তমানে জাডোন সাঞ্চোরা এরই প্রমাণ। তাই জুভেন্টাসের মতো ক্লাবের আগ্রহকেও গুরুত্ব দেননি হরলান্ড।

হরলান্ড অবশ্য ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে খেলার লোভ আর নিজের দক্ষতার উন্নতিকেই গুরুত্ব দিচ্ছেন, ‘আমি ক্লাব ও খেলা বিভাগের সঙ্গে অনেক আলোচনা করেছি। বিশেষ করে হান-জোয়াকিম ওয়াতস্কি, মাইকেল যোর্ক ও লুসিয়ান ফাভরের সঙ্গে। প্রথম তখন মনে হচ্ছিল ক্লাব যদি বদলাই তবে এই পথেই যাব এবং ডর্টমুন্ডের অবিশ্বাস্য এই আবহে ৮০ হাজার দর্শকের সামনে খেলব। আমার আর তর সইছে না।’

ডর্টমুন্ডেরও যে তর সইছে না সেটা বলার অপেক্ষা রাখে না। এরই মাঝে এই দলবদলকে ক্লাবের টুইট অ্যাকাউন্ট বলছে, ‘বড় দিনের ইচ্ছাপূরণ।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.