Sylhet Today 24 PRINT

বরখাস্ত ভালভার্দে, বার্সেলোনার নতুন কোচ সেতিয়েন

স্পোর্টস ডেস্ক |  ১৪ জানুয়ারী, ২০২০

অবশেষে কয়েক দিন ধরে চলতে থাকা গুঞ্জনটাই সত্যি হলো। বার্সেলোনা কোচের পদ থেকে ছাঁটাই করেছে আর্নেস্তো ভালভার্দেকে। তার জায়গায় নিয়োগ পেয়েছেন ৬১ বছর বয়সী স্প্যানিশ কোচ কিকে সেতিয়েন। রিয়াল বেতিসের সাবেক এই কোচের সঙ্গে আড়াই বছরের চুক্তি করেছে বার্সেলোনা— ২০২২ সাল পর্যন্ত।

বাংলাদেশ সময় রাত চারটার দিকে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেয় বার্সেলোনা।

ধারণা করা হচ্ছে নতুন কোচকে আজই আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে। এ জন্য আজ একটা সংবাদ সম্মেলন হওয়ার কথাও আছে।

গত ১৭ বছরে এই প্রথম মৌসুমের মাঝপথে কোচ ছাঁটাই করল বার্সেলোনা। সবশেষ এমন পরিণতি হয়েছিল ডাচ কোচ লুই ফন গলের। ২০০৩ সালে তাকে বরখাস্ত করেছিল বার্সেলোনা। এরপর ফ্রাঙ্ক রাইকার্ডকে ছাঁটাই করা হলেও সেটা মৌসুমের মাঝপথে ছিল না। একই কথা খাটে আর্জেন্টাইন জেরার্ডো মার্টিনোর ক্ষেত্রেও।

তবে পেপ গার্দিওলা, টিটো ভিয়ানোভা, লুইস এনরিকে নিজেদের মতোই চাকরি ছেড়েছেন। ঘরোয়া ফুটবলে সাফল্য এনে দিলেও ইউরোপীয় অঙ্গনে ব্যর্থ ছিলেন ভালভার্দে। সে ব্যর্থতারই খেসারত দিলেন তিনি।

বার্সেলোনার হয়ে দুইবার লিগ, একবার সুপারকোপা ও একবার কোপা ডেল রে জিতেছেন ভালভার্দে। কিন্তু ইউরোপীয় অঙ্গনে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ যেখানে নিয়মিত সাফল্য পাচ্ছে, সেখানে চ্যাম্পিয়নস লিগের জন্য দীর্ঘ অপেক্ষায় বার্সা। এই ট্রফিটি এনে দিতে পারেননি ভালভার্দে।

কয়েক দিন আগে সুপারকোপার সেমিফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হেরে বাদ পড়ে যায় বার্সেলোনা। এর পরেই ধৈর্যচ্যুতি ঘটে স্প্যানিশ চ্যাম্পিয়নদের। এরপর ভালভার্দের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তটা নিয়েই ফেলে তারা।

তবে নিজেদের কোচ হিসেবে সেতিয়েন কিন্তু বার্সেলোনার মূল পছন্দ ছিলেন না। গত কয়েক দিন ধরে নিজেদের সাবেক মিডফিল্ডার জাভি ও নেদারল্যান্ডসের বর্তমান কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে আলোচনা করে যাচ্ছিল বার্সেলোনা। কিন্তু কেউই মৌসুমের মাঝপথে তাদের বর্তমান চাকরি ছেড়ে বার্সায় আসতে চাননি। তাই সেতিয়েনেই ভরসা রাখতে হয়েছে বার্সেলোনাকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.