Sylhet Today 24 PRINT

হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক |  ১৪ জানুয়ারী, ২০২০

অনেক জল ঘোলা হওয়ার পর চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এর আগেই ক্ষতিপূরণ আদায়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে গেছেন বাংলাদেশের সাবেক কোচ।

কোচ হিসেবে নাম থাকলেও কোনো কাজ নেই হাথুরুসিংহের। গত বছরের শেষ দিক থেকে বন্ধ হয়ে গেছে বেতনও। এবার মিলেছে সমস্যা সমাধানের আভাস।

আন্তর্জাতিক ক্রীড়া আদালত থেকে লঙ্কান বোর্ডে পাঠানো হয়েছে হাথুরুসিংহের দাবির তালিকা। চুক্তির শর্তের ক্ষতিপূরণের সঙ্গে এতে যুক্ত থাকতে পারে তার ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার ক্ষতিপূরণও।

এরই মাঝে গত শুক্রবার বোর্ডের কার্যনির্বাহী সভার পর চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয় দেশটির ক্রিকেট বোর্ড।

২০১৭ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার দায়িত্ব নেন হাথুরুসিংহে। তার অধীনে টানা ব্যর্থতার পর ২০১৯ সালের আগস্টে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সাবেক পেসার রুমেশ রত্নায়েকেকে বেছে নেয় শ্রীলঙ্কা। এর প্রায় চার মাস পর কোচ হয়ে কাজ করে যাচ্ছেন মিকি আর্থার। চুক্তি বাতিল না করে হাথুরুসিংহকে নিষ্ক্রিয় করে রাখে বোর্ড।

তার সাথে সম্পর্ক ছিন্ন করার পথে লঙ্কান বোর্ডের সবচেয়ে বড় অন্তরায় চুক্তির শর্ত। ২০২০ সালের শেষ পর্যন্ত চুক্তি আছে হাথুরুসিংহের। এর মধ্যে চুক্তি বাতিল করলে শর্ত অনুযায়ী হাথুরুসিংহেকে ক্ষতিপূরণ হিসেবে দিতে হবে বড় অঙ্কের অর্থ।

এর আগে ২০১২ সালে জিওফ মার্শকে বরখাস্ত করার পরও বেশ বড় অঙ্কের ক্ষতিপূরণ দিতে হয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ডকে।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.