Sylhet Today 24 PRINT

বিশেষ বিমানে পাকিস্তানের পথে তামিম-রিয়াদরা

স্পোর্টস ডেস্ক |  ২২ জানুয়ারী, ২০২০

ঢাকা থেকে লাহোরের দূরত্ব বেশি নয়। কিন্তু আকাশপথে পাকিস্তান যাওয়া বেশ কঠিন। সরাসরি ফ্লাইট না থাকায় যেতে হয় অন্য দেশ ঘুরে, যেটা বেশ সময়সাপেক্ষ। যার কারণে জাতীয় দলের জন্য বাংলাদেশ বিমানের বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন দফা পাকিস্তান সফরের প্রথম দাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজ ‘মেঘদূত’- এ করে লাহোর রওয়ানা করেছেন তামিম-রিয়াদরা।

আগামীকাল ২৩ জানুয়ারি অনুশীলন শেষে ২৪ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে টাইগাররা।

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর হামলার পর পাকিস্তানে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেট। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অনেক চেষ্টার পর সেই শ্রীলঙ্কাকে দিয়েই ক্রিকেটে ফেরার ইঙ্গিত দেয় পাকিস্তান।

সেই সুবাধে বাংলাদেশও যাচ্ছে পাকিস্তান। শুরুতে তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ খেলার কথা থাকলেও এই সফরে যোগ হয়েছে একটি ওয়ানডে ম্যাচও। দুই টেস্টের মাঝে অনুষ্ঠিত হবে ওয়ানডে ম্যাচটি।

দেশ ছাড়ার আগে সৌম্য সরকার, শফিউল ইসলামরাও প্রত্যই ভালো ফলাফল নিয়ে দেশে ফেরার।

সৌম্য যেমনটা বললেন, অবশ্যই দল হিসাবে প্রত্যাশা ভালো। আমরা যারা যাচ্ছি এবার সবাই বিপিএলে ভালো পারফর্ম করেছে। সবাই যদি বিপিএলের পারফরম্যান্সটা ধরে রাখতে পারে তাহলে দলের রেজাল্টটা ভালো আসবে।

দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড় মুশফিকুর রহিম যাচ্ছেন না পাকিস্তান। এই সফর নিয়ে আলোচনা চলাকালীনই মুশফিক আপত্তি জানান পাকিস্তানে যাওয়া নিয়ে।

এ নিয়ে সৌম্য বলেন, অনেক সিনিয়রই নাই, থাকলে অবশ্যই ভালো হতো। অবশ্যই রেসপন্সিবল ভাবে খেলতে হবে। চেষ্টা করবো ওভাবে খেলার।

পাকিস্তানের নিরাপত্তা নিয়ে শঙ্কা থেকেই যায়। বাংলাদেশ দলকে দেশটির স্পেশাল-ফোর্সসহ প্রায় দশ হাজার পুলিশ নিরাপত্তা দিবে বলে নিশ্চিত করেছে পিসিবি। তবে এসব নিয়ে আর ভাবতে চান না পেসার শফিউল ইসলাম।

‘কোন চিন্তা নাই আর। যেহেতু বোর্ড সবকিছু দেখেশুনেই পাঠাচ্ছে, তাই কোন চিন্তা নেই। ভালো করে দেশে যেন ফিরতে পারি, ভালো কিছু নিয়ে আসতে পারি এটাই প্রত্যাশা।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.