Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমি থেকে বাংলাদেশের বিদায়

স্পোর্টস ডেস্ক |  ২৪ জানুয়ারী, ২০২০

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। ফাইনালে ওঠার লড়াইয়ে বুরুন্ডির কাছে ৩-০ গোলে হেরে গেছে জেমি ডের দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে এনশিমিরিমানা জসপিনের হ্যাটট্রিকে ৩-০ গোলে হারে বাংলাদেশ। গতবার ফিলিস্তিনের কাছে হেরে সেরা চার থেকে ছিটকে গিয়েছিল স্বাগতিকরা। ২০১৫ সালের রানার্সআপ হওয়া তাই সেরা সাফল্য হয়ে থাকল বাংলাদেশের।

ম্যাচের প্রথম গোল হয় ৪২তম মিনিটে। ডান দিক থেকে ব্যালানচার্ডের আড়াআড়ি ক্রস রায়হান হাসান পা বাড়িয়েও বিপদমুক্ত করতে পারেননি; তার পেছনে থাকা জসপিন নিখুঁত টোকায় জাল খুঁজে নেন।

যোগ করা সময়ে ডান দিক থেকে ব্যালানচার্ডের ক্রসে চার ডিফেন্ডারের মাঝ থেকে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন জসপিন।

৭৮তম মিনিটে জসপিন হ্যাটট্রিক পূরণ করলে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর পথটা আরও কঠিন হয়ে যায়। প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা এই ফরোয়ার্ডের এটি সপ্তম গোল।

এক জয় ও দুই হার নিয়ে গোল্ডকাপের ষষ্ঠ আসর শেষ করল বাংলাদেশ। গ্রুপ পর্বে ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হারা ডের দল শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছিল।

গ্রুপ পর্বে মরিশাসকে ৪-১ ও সিশেলসেক ৩-১ গোলে হারানো বুরুন্ডি টানা তিন জয়ে ফাইনালে উঠল। আগামী শনিবার শিরোপা লড়াইয়ে তারা মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.