Sylhet Today 24 PRINT

জাতীয় চ্যাম্পিয়নশিপে ৩টি ব্রোঞ্জ পদক পেয়েছে সিলেট উশু দল

স্পোর্টস ডেস্ক |  ২৮ জানুয়ারী, ২০২০

শহীদ আহসান উল্লাহ মাস্টার ১৪ তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপে সিলেটের জেলা উশু দলের খেলোয়াড়রা ৩টি ব্রোঞ্জ পদক অর্জন করেছে।  ৮ জানুয়ারি থেকে ঢাকার মিরপুরস্থ সোহরাওয়ার্দী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় সিলেট জেলা ক্রীড়া সংস্থার হয়ে অংশ নিয়ে তারা এ সাফল্য অর্জন করে।

এদের মধ্যে আমিনুল ইসলাম তামিম (নানচুয়ান ও নানদাও), আরিফ উদ্দিন ওলি (নানচুয়ান ও নানগুন), শাপলা আক্তার (চানচুয়ান ও কুনশু নানচুয়ান) ব্রোঞ্জ অর্জন করেন। ৪ দিনব্যাপী এই প্রতিযোগিতায় তাদের সাফল্যের পেছনে প্রশিক্ষক ও টিম কোচ আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেন এবং টিম ম্যানেজার জুয়েল রহমানের সহযোগিতার কথা জানান।

উশু কোচ মো. আনোয়ার হোসেন জানান, অক্লান্ত পরিশ্রমের কারণে তারা সম্মান অর্জন করেছে। উন্নত সরঞ্জাম পেলে প্রশিক্ষণের বেশি বেশি মাধ্যমে হয়তো তারা স্বর্ণ পদক অর্জন করতে পারতো। এরপর তাদের জন্য আমাদের দোয়া রইল, যাতে তারা ভবিষ্যতেও সিলেটের জন্য আরও ভালো কিছু উপহার দিতে পারে। তিনি বলেন সিলেটের বিভিন্ন স্কুল থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উশুর প্রতি আকৃষ্ট হওয়ার ফলে তাদের এই অর্জন। উশু শুধু কোন প্রতিযোগিতা নয়, এটি আত্মরক্ষামূলক একটি কৌশল। নিজেকে যে কোন সময় যে কোন পরিস্থিতিতে আত্মরক্ষা করা যায় এই উশু প্রশিক্ষণের মাধ্যমে। তাই আমি মনে করে প্রত্যেকটি স্কুলে শিক্ষার্থীদের উশু শেখার প্রতি আগ্রহী করে তোলা অবশ্যই জরুরী।

সিলেটে উশু ইভেন্টে অংশগ্রহণকারী অন্যান্য প্রতিযোগীরা হলেন, রাজন তালুকদার, আবু মুকাম্মিল সাইফ, মুসলিম হাসান মিহাদ, আমিনুল ইসলাম, শিমুল  মিয়া, আব্দুল কাবির ফাহিম, শুভশ্রী দাস প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.