Sylhet Today 24 PRINT

রাতে মাদ্রিদ ডার্বি

স্পোর্টস ডেস্ক |  ০১ ফেব্রুয়ারী, ২০২০

চলতি লা লিগায় অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি মাদ্রিদ শহরের দুই শক্তিশালী প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ। বরাবরের মতো দল দুটি মধ্যকার এবারের লড়াইও দারুণ জমবে বলে আশা করা হচ্ছে।

রিয়াল মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ২২৩তম মাদ্রিদ ডার্বি। এবারের লড়াইটি খুব গুরুত্বপূর্ণ রিয়ালের জন্য। লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করতে এই ম্যাচটিতে জয় চাই স্বাগতিকদের।

ম্যাচটি গুরুত্বপূর্ণ আতলেতিকোর জন্যও। সব ধরনের প্রতিযোগিতায় গত চার ম্যাচ ধরে জয়হীন দিয়েগো সিমেওনের দল। নগর প্রতিদ্বন্দ্বী রিয়ালকে হারিয়ে জয়ে ফিরতে মরিয়া থাকবে তারা।

নতুন বছরে এই নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল-আতলেতিকো। ১৩ জানুয়ারি সৌদি আরবের জেদ্দায় স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল তারা। তীব্র উত্তেজনাপূর্ণ ওই লড়াইয়ে নির্ধারিত ও অতিরিক্ত সময় গোলশূন্য ড্র হওয়ার পর টাইব্রেকারে গিয়ে আতলেকিতোকে হারায় রিয়াল।

দারুণ ছন্দে থাকা অবস্থায় থেকে আবার আতলেতিকোর মুখোমুখি হচ্ছে রিয়াল। গত সাত ম্যাচ ধরে অপরাজিত দলটি। এর মধ্যে জয় এসেছে গত চার ম্যাচে। সবশেষ ম্যাচে রিয়াল জারাগোজাকে হারিয়ে বার্সেলোনাকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা। জয়ের এই ধারা ধরে রাখাই লক্ষ্য জিদানের দলের।

এখন পর্যন্ত ২১ ম্যাচ খেলে ১৩ জয় ও সাত ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচ খেলে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

চলতি লিগে রক্ষণভাগে দুর্দান্ত নৈপুণ্য দেখাচ্ছে জিদান। ২১ ম্যাচে ৩৯টি গোল করার বিপরীতে মাত্র ১৩টি গোল হজম করেছে তারা। এই সময়ে দলের নিয়মিত মুখ ছিলেন গোলরক্ষক থিবো কর্তোয়া। আজ নিজের সাবেক ক্লাবের বিপক্ষে রিয়ালের গোলপোস্ট সামলাতে হবে বেলজিয়ান এই খেলোয়াড়কে।

অন্যদিকে এবারের লিগে গোল করায় খুব পিছিয়ে আতলেতিকো। শীর্ষ আটটি দলের মধ্যে সবচেয়ে কম গোল করেছে তারা। ২১ ম্যাচে দলটির গোল মাত্র ২২টি!

ম্যাচটিতে নজর থাকছে রিয়ালের মিডফিল্ডার টনি ক্রুসের দিকে। লা লিগায় একমাত্র মিডফিল্ডার হিসেবে একশোটি সফল পাস দেওয়ার নজির গড়েছেন জার্মান এই ফুটবলার। হয়ে উঠেছেন রিয়ালের মাঝ মাঠের প্রাণ শক্তি। মাঝ মাঠে ক্রুসের সঙ্গে থাকছেন লুকা মদ্রিচ, কাসেমিরো ও ইস্কো। আর আক্রমণভাগ সামলানোর দায়িত্বে দেখা যেতে পারে করিম বেনজেমা, লুকাস ভাসকেস ও ভিনিসিউস জুনিয়রকে।

সব দিক থেকে বলা যায় ম্যাচটিতে রিয়াল এগিয়ে। তবে মাদ্রিদ ডার্বি বলে কথা। রিয়ালকে হতাশ করার জন্য চেষ্টার কমতি থাকবে না আতলেতিকোর!

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.