Sylhet Today 24 PRINT

বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নাসির জামশেদের ১৭ মাসের জেল

স্পোর্টস ডেস্ক |  ০৮ ফেব্রুয়ারী, ২০২০

স্পট ফিক্সিংয়ের দায়ে পাকিস্তানি ক্রিকেটার নাসির জামশেদকে ১৭ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এ তার ঘুষ নেয়া-দেয়ার প্রমাণ পেয়েছেন তারা।

বহু আগে নাসিরের বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছিল। তাকে আটক করে পুলিশ। তবে তা অস্বীকার করেন তিনি। কিন্তু নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেননি। এবার ওকে ১৭ মাসের জেল দিলেন আদালত।

খেলা গড়াপেটার দায়ে একইসঙ্গে অভিযুক্ত ছিলেন আরও দুই ক্রিকেটার। তাদের বিরুদ্ধেও শাস্তি ঘোষণা করেছেন আদালত। ফিক্সিংয়ের অন্ধকার জগতের সঙ্গে জড়িত ইউসুফ আনোয়ারকে ৪০ মাস এবং মোহাম্মদ ইজাজকে ৩০ মাসের জেল হয়েছে। শুক্রবার ম্যানচেস্টার ক্রাউন কোর্ট এ রায় দিয়েছেন।

অভিযোগে বলা হয়, ২০১৮ সালে দুবাইয়ে পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেড বনাম পেশোয়ার জালমির ম্যাচে সতীর্থ ক্রিকেটারদের ফিক্সিং করতে অনুপ্রাণিত করেন নাসির। এজন্য জুয়াড়ির কাছ থেকে টাকা নেন তিনি।

পাশাপাশি ২০১৬ সালে বিপিএলেও স্পট ফিক্সিংয়ের চেষ্টা করেন নাসির। যদিও শেষ পর্যন্ত সেই প্রচেষ্টা সফল হয়নি।

উল্লেখ্য, বিভিন্ন লিগে ফিক্সিংয়ের অপরাধে ২০১৮ সালে তাকে দেশের সব ধরনের ক্রিকেটে ১০ বছর নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেটার বোর্ড (পিসিবি)। জাতীয় দলের হয়ে ২টি টেস্ট, ৪৮টি ওয়ানডে এবং ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.