Sylhet Today 24 PRINT

সরকারের সবুজ সংকেত, ‘অনিরাপদ’ পাকিস্তানে যাবে সালমারা

সিলেটটুডে ডেস্ক |  ২২ সেপ্টেম্বর, ২০১৫

বাংলাদেশ নারী ক্রিকেট দলের পাকিস্তান সফরের ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।  পাকিস্তান সফর করে  নিরাপত্তা দলের দেয়া প্রতিবেদনের ভিত্তিতে সফরটিকে 'নিরাপদ' মনে করে বাংলাদেশের নারী ক্রিকেট দলকে পাকিস্তান সফরের অনুমতি দিয়ে বিসিবিতে চিঠি পাঠিয়েছে ।

সম্প্রতি বাংলাদেশ নারী ক্রিকেট দলকে সফরের আমন্ত্রণ জানায় পাকিস্তান। এর প্রেক্ষাপটে জাতীয় ক্রীড়া পরিষদ সফরের সম্মতি চেয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চিঠি দেয়। তারই প্রেক্ষিতে মঙ্গলবার মন্ত্রণালয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে সম্মতি দিয়ে চিঠি পাঠায়।  

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাকির আহমেদ  বলেন, "ঈদের পর নারী ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। তাদের ভিসা প্রসেসিংয়ের জন্য আমরা বিসিবিকে চিঠি দিয়েছি। এ সংক্রান্ত জিও (গর্ভনমেন্ট অর্ডার) জারি হয়েছে।"
 
যুগ্ম সচিব জানান, শেষ পর্যন্ত পাকিস্তান যাওয়া না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে বিসিবিই। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহকারী সচিব সিরাজুছ ছালেকিনও একই কথা বলেন।
 
নারী ক্রিকেটাররা অনুশীলনের মধ্যেই আছেন জানিয়ে বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেন, “সফরের জন্য সব ধরনের প্রস্তুতি আমরা নিয়ে রেখেছি।”

বাংলাদেশের মেয়েদের পাকিস্তান সফরে নিতে প্রবলভাবে আগহী পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেখানকার নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে এরই মধ্যে করাচি ও লাহোর পরিদর্শন করে বিসিবির নিরাপত্তা পরিদর্শক দল।
 
সব কিছু ঠিক থাকলে আগামী ২৭ সেপ্টেম্বর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের মেয়েদের। করাচি ও লাহোরে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

২০০৯ সালে শ্রীলঙ্কান দলের উপর হামলার পর পাকিস্তানে ক্রিকেট বন্ধ ছিল, এই বছর ছোট একটি সফর করে জিম্বাবুয়ে। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে মরিয়া বিসিবিকে অনুরোধ করে নারী দল পাঠাতে যদিও গুঞ্জন রয়েছে বিসিবি নারী দল না পাঠালে বিপিএল এ পাক ক্রিকেটারদের ছাড় দিত না পিসিবি। আর এই অবস্থানকে মেনে নিতে পারছেন না অনেকে। পাকিস্তান এখনো নিরাপদ নয়, কদিন আগেই করাচিতে ওয়াসিম আকরামের উপর হামলা হয়েছে।  নারী ক্রিকেটারদের জন্য ঝুঁকি আরও বেশি মনে করছেন টাইগার সমর্থকরা। যদি সালমা শুকতারাদের কিছু হয় এই দায়ভার বিসিবি নিতে পারবে তো বলে প্রশ্ন তুলেছেন অনেকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.