Sylhet Today 24 PRINT

ইনিংস জয়ের সুবাস নিয়ে মধ্যাহ্ন বিরতিতে টাইগাররা

স্পোর্টস ডেস্ক |  ২৫ ফেব্রুয়ারী, ২০২০

বাংলাদেশের বিশাল লিডে চতুর্থ দিন সকালেই বিপদে পড়ে গেছে জিম্বাবুয়ে। গুরুত্বপূর্ণ দুটি উইকেট পতনের পর জুটি গড়ার চেষ্টায় ছিলেন অধিনায়ক ক্রেইগ আরভিন। রান আউটের বলি হওয়ায় এই প্রতিরোধও স্থায়ী হয়নি সফরকারীদের। লাঞ্চ ব্রেকের আগে দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ১১৪ রান।

বিশাল লিড নিয়ে জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দেওয়ার পরিকল্পনায় ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ক্রিজে আছেন সিকান্দার রাজা (৩৩) ও টিমিসেন মারুমা (৩)।

চতুর্থ দিন সকাল থেকেই সফরকারীদের ভোগান্তিতে ফেলেছেন আবু জায়েদ রাহী ও তাইজুল ইসলাম। তাইজুলের ঘূর্ণিতে শুরুতেই স্লিপে ক্যাচ উঠেছিল কাসুজার। কিন্তু সুযোগটি পরিপূর্ণ ছিল না। তবে ১১তম ওভারে আর রক্ষা হয়নি ডানহাতি ওপেনারের। তাইজুলের ঘূর্ণি বল ব্যাটের কোনায় লেগে জমা পড়ে দ্বিতীয় স্লিপে। তিনি ফেরেন ১০ রানে।

ব্রেন্ডন টেলর থিতু হওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু নিজের ভুলেই বড় শট খেলতে গিয়ে সাজঘরের পথ ধরেছেন। নিজের প্রথম ওভারেই তার উইকেটটি নিয়েছেন নাঈম হাসান।

এই পরিস্থিতি দ্রুত সালানোর চেষ্টা করেছেন ক্রেইগ আরভিন ও সিকান্দার রাজা। তাদের ৬০ রানের জুটি মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ায় বাংলাদেশের। কিন্তু লাঞ্চ ব্রেকের কিছুক্ষণ আগে অযথা রান নিতে গিয়ে রানআউট হয়েছেন আরভিন (৪৩)। জিম্বাবুয়ে অধিনায়ককে রান আউট করেছেন মুমিনুল।

তৃতীয় দিন ২৯৫ রানের লিড পেয়ে ৬ উইকেটে ৫৬০ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরিতেই সম্ভব হয়েছে তা। পরে শেষ বিকালে জিম্বাবুয়ে খেলতে নামলে সেখানেও ছিল স্বাগতিকদের আধিপত্য। নাঈমের ঘূর্ণিতে তারা তুলে নেয় দুই উইকেট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.