Sylhet Today 24 PRINT

মুশফিককে পাকিস্তান সফরে চান পাপন

স্পোর্টস ডেস্ক |  ২৫ ফেব্রুয়ারী, ২০২০

পাকিস্তানের দল পাঠানোর আগে গত ডিসেম্বরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘পাকিস্তানে কাউকে জোর করে পাঠানো হবে না। সেখানে যেতে কারও ওপর জোর করার প্রশ্নই ওঠে না।’ তবে অনেকটাই সরে এসেছেন আগের অবস্থান থেকে। এখন বলছেন, মাহমুদউল্লাহ পাকিস্তানে যেতে পারলে মুশফিকুর রহিম কেন যাচ্ছেন না।

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে ডাবল সেঞ্চুরি করে মুশফিক ম্যান অব দা ম্যাচ হওয়ার পর নাজমুল হাসান পাপন বলছেন, মুশফিকের পাকিস্তান যাওয়া উচিত।

বাংলাদেশের দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের আত্মীয়তার সম্পর্কের দিকে ইঙ্গিত করে বোর্ড সভাপতি বলেছেন, শুধু মুশফিকের জন্য তার পরিবার কান্নাকাটি করবে, এটি তিনি বিশ্বাস করেন না।

নিরাপত্তাজনিত কারণে বিশ্বের বেশিরভাগ দলই পাকিস্তানে ক্রিকেট খেলতে যাচ্ছে না। তবে এই নিরাপত্তা শঙ্কাকে পাশ কাটিয়ে পাকিস্তানে দল পাঠিয়েছে বিসিবি। ইতোমধ্যে দুই দফা দেশটি সফর করে এসেছেও বাংলাদেশ। তৃতীয় দফার সফরে আগামী এপ্রিলের শুরুতে পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নাজমুল হাসান বললেন, এবার পাকিস্তানে তারা মুশফিককে চান। পাপন বলছেন, আমরা আশা করছি সে (মুশফিক) যাবে। সে নয় শুধু, যাকেই নির্বাচন করা হবে, সে যাবে। চুক্তিবদ্ধ প্রতিটি ক্রিকেটারের উচিত যাওয়া। এটা আমরা মনেপ্রাণে বিশ্বাস করি।

“ক্রিকেটারদের দেশের কথাও চিন্তা করতে হবে, শুধু নিজের কথা চিন্তা করলে হবে না। আমি ব্যক্তিগতভাবে এটিই মনে করি। নিজের কথা খুব গুরুত্বপূর্ণ, পরিবার গুরুত্বপূর্ণ, দেশ তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ, এ কথাটি সবাইকে মনে রাখতে হবে।”

এরপরই বোর্ড সভাপতি টেনে আনলেন মাহমুদউল্লাহর প্রসঙ্গ। মুশফিক ও মাহমুদউল্লাহর স্ত্রী দুই বোন। সেদিকে ইঙ্গিত করে বোর্ড সভাপতি সংশয় প্রকাশ করলেন, মুশফিকের পরিবার সত্যিই শঙ্কিত কিনা।

“একটা ভয় ছিল (পাকিস্তান সফর নিয়ে)। আমাদের ভয় ছিল। যারা গিয়েছে, তাদের ভয় ছিল না? কিন্তু এই সফরের পর… আমাদের ছেলেরা যখন খেলে আসছে, তার বাড়ির লোকও তো খেলে আসছে! আমি বলতে চাচ্ছি, রিয়াদের কিছু হলে কিছু হবে না, শুধু ওর (মুশফিক) বেলায় পুরো পরিবার কান্নাকাটি করবে নাকি? চিন্তিত নাকি? এরকম তো আমি বিশ্বাস করি না।”

“রিয়াদের কাছ থেকেও তো শুনতে পারে যে কী হয়েছে, সতীর্থদের কাছ থেকে শুনতে পারে, আমাদের কাছ থেকে শুনতে পারে।”

মুশফিককে পাকিস্তান সফরে পাওয়ার আশাবাদ জানিয়ে বিসিবি প্রধান বলেন, পাকিস্তান আলাদা ইস্যু। আগে থেকেই আমরা বলেছি, কাউকে জোর করব না। তবে আমি মনে করি যে, সবার সঙ্গে কথা বার্তা বললে ওর হয়তো যাওয়া উচিত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.