Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট লিগের সেমিতে সরকারি শিশু পরিবার

সিলেটটুডে ডেস্ক |  ২৫ ফেব্রুয়ারী, ২০২০

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভেলপমেন্ট কমিটির ব্যবস্থাপনায় ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটের সেমিফাইনাল নিশ্চিত করেছে সরকারি শিশু পরিবার। ব্যাট হাতে রবিউল ইসলামের বিধ্বংসী ইনিংস আর অলরাউন্ডার হৃদয়ের দুর্দান্ত পারফর্মে ২৪০ রানের বড় ব্যবধানে দলটি হারিয়েছে সিলেট সরকারি পাইলট স্কুলকে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ২৭৫ রান তুলে সরকারি শিশু পরিবার। জবাবে খেলতে নামা পাইলট স্কুল প্রতিপক্ষের বিধ্বংসী বোলিংয়ে ১৫.৫ ওভারে মাত্র ৩৫ রানেই গুটিয়ে যায়।
 
শেষ  চারে যাওয়ার লড়াইয়ে টস জিতে আগে ব্যাট করতে নেমে সরকারি শিশু পরিবার হৃদয় ও রুহুলের উদ্বোধনী জুটিতেই তুলে নেয় ৫৭ রান। দুর্দান্ত শুরু করা দলটি শেষ দিকে ব্যাট করতে নামা রবিউল হাসানের বিস্ফোরক ইনিংসে ২৭৫ রানের বড় পূঁজি পায়।

দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৮৩ রান করে অপরাজিত ছিলেন রবিউল। ৩৫ বলের ইনিংসে পাঁচ চার ও আটটি ছক্কা হাঁকান এই ব্যাটসম্যান। আরেক হাফ সেঞ্চুরিয়ান হৃদয় করেন ৬০ রান। ১১ বলের ইনিংসে ৮টি চার ও তিনটি ছক্কা হাঁকান এই ব্যাটসম্যান। এছাড়াও ৪২ রান করেন রুহুল। ৩৫ রান করেন সাহাবুদ্দিন। সরকারি শিশু পরিবারের হয়ে সামি ও দিব্য ৩টি করে উইকেট লাভ করেন।

২৭৬ রানের বড় টার্গেটে খেলতে নেমে মাত্র ৩৫ রানেই গুটিয়ে যায় সরকারি পাইলট স্কুল। শিশু পরিবারের বোলিং তোপে উইকেটে দাঁড়াতেই পারেননি দলটির কোনো ব্যাটসম্যান। ইনিংস সর্বোচ্চ ৭ রান করে অপরাজিত থাকেন ফাহিম। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। পাঁচজন ব্যাটসম্যান ফিরেছেন শূন্য রানেই।
শিশু পরিবারের হয়ে হৃদয় ৬.৫ ওভারে ৫টি, অধিনায়ক ইব্রাহিম ২ ওভারে ৩টি ও তাজুল ২টি উইকেট লাভ করেন।

উল্লেখ্য, বাগবাড়ীস্থ সরকারি শিশু পরিবারে স্বেচ্ছায় খেলাধুলা ও বিনোদন মূলক কার্যক্রম পরিচালনা এসএনপি স্পোর্টস অ্যান্ড সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.