Sylhet Today 24 PRINT

সমালোচনা উপেক্ষা করে তামিমের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক |  ০৩ মার্চ, ২০২০

সমালোচনার তীব্র চাপ উপেক্ষা করে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে অসাধারণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। ওয়ানডে ক্যারিয়ারে এটা তামিমের দ্বাদশ সেঞ্চুরি।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু থেকেই বেশ সাবলীল ব্যাট করেছেন তামিম। ৪২ বলে ফিফটি স্পর্শ এ ওপেনার ১০৬ বলে শতরানের কোটা পূরণ করেন। এ রান করতে অসাধারণ কিছু শট খেলেছেন তিনি। বাউন্ডারি মেরেছেন ১০টি। অবশ্য ফিফটি স্পর্শ করতেই ১০টি বাউন্ডারি মেরেছিলেন। এরপর কিছুটা দেখে শুনে ব্যাট করেছেন তিনি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার সংগ্রহ ১০১ রান। এ সময় বাংলাদেশ দলের সংগ্রহ ৩ উইকেটে ২০০ রান। তামিমের সঙ্গে ব্যাট করছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট করছেন ২৫ রানে।

বেশ কিছু দিন থেকেই তামিমের স্ট্রাইক রেট নিয়ে নানা সমালোচনা হয়ে আসছিল। অথচ ক্যারিয়ার যখন শুরু করেছিলেন তখন দেশের মারকুটে ব্যাটসম্যানদের অন্যতম ছিলেন তিনি। বয়স ও অভিজ্ঞতা বাড়ার সঙ্গে সঙ্গে আগ্রাসীভাব কমিয়ে কিছুটা দায়িত্ব নিয়ে খেলার চেষ্টা করছেন এ ওপেনার। তাই মাঝে মধ্যে কিছুটা ধীর গতিতেও ব্যাট করে থাকেন। আর তাতে প্রায়ই সমালোচনাও শুনতে হয়। তবে এদিন সব সমালোচনার জবাব ব্যাট হাতেই দিলেন তামিম।

পাশাপাশি অনন্য মাইলফলকে পা রেখেছেন তামিম। প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে সংস্করণের ক্রিকেটে সাত হাজার রান পূর্ণ করেন তিনি। মাঠে নামার আগে এ মাইলফলক থেকে ৮৬ রান দূরে ছিলেন এ ওপেনার। ২৮তম ওভারের পঞ্চম বলে ওয়েসলি মাধেভেরের বলে সিঙ্গেল নিয়ে নতুন উচ্চতায় নাম লেখা তিনি।

এছাড়া এদিন জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের হয়ে ওয়ানডে সংস্করণে সবচেয়ে বেশি রানের রেকর্ড নিজের করে নিয়েছেন তামিম। আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসানকে টপকে গিয়ে দখল করেছেন শীর্ষস্থান। জিম্বাবুয়ের বিপক্ষে ৪৫ ওয়ানডের ৪২ ইনিংসে বাঁহাতি অলরাউন্ডার সাকিবের সংগ্রহ ১ হাজার ৪০৪ রান। এদিন ব্যাট হাতে মাঠে নামার আগে তামিম তার চেয়ে মাত্র ২ রানে পিছিয়ে ছিলেন। তৃতীয় ওভারের দ্বিতীয় বলে চার মেরে সাকিবকে ছাড়িয়ে যান তামিম।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.