Sylhet Today 24 PRINT

সমালোচনার মুখে ফেসবুক পেজ থেকে জবাইয়ের ছবি সরালেন মুশফিক

নিজস্ব প্রতিবেদক |  ২৫ সেপ্টেম্বর, ২০১৫

নিজের ফেসবুকে পেজে গরু জবাইয়ের ছবি দিয়ে সমালোনার মুখে পড়ে তা সরিয়ে নিয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম।  শুক্রবার ঈদুল আযহার দিন কোরবানির পশু জবাই করছেন এমন একটি ছবি নিজের ফেসবুক পেজে পোষ্ট করেন মুশফিক। এরপরই সেই ছবি নিয়ে শুরু হয় সমালোচনা।

পশু জবাই করার রক্তাত ছবি দেখলে অনেক দুর্বল হৃদয়ের মানুষ এবং শিশুরা আৎকে উঠতে পারে বলে মত দিন অনেকে।

সাংবাদিক জাহিদ নেওয়াজ খান লেখেন, 'বাংলাদেশ ক্রিকেটের অন্যতম তারকার কাছ থেকে ফেসবুকে এমন ছবি আশা করিনি।'
পরে তিনি একটি কলাম লিখে মুশফিককে ছবিটি সরিয়ে নিতে আহবান জানিয়ে লেখেন -

"ভুল স্বীকারে কোনো ভুল নেই। মুশফিকুর রহিম যদি ফেসবুকে পোস্ট করা গরু জবাইয়ের ছবিটি তুলে নেন, তাহলে এটা শুধু তাকেই মহান করবে না; ফেসবুক ব্যবহারকারীরা এ শিক্ষাটাও পাবে যে ফেসবুকে কোন ছবি দেয়া যায়, কোন ছবি দেয়া অনুচিত। মুশফিক কি আমাদের সেই শিক্ষাটা দেবেন?"


সাংবাদিক জুলফিকার আলী মানিক লেখেন- "লজ্জায় হেট হয়ে গেল মাথা সত্যি এটা কল্পনারও অতীত। খেলার নায়ক আর ভেতরের মানুষ দুটো দুই ... তার খেলা পছন্দ করলেও তাকে নয়।"

জিষ্ণু ব্যানার্জি নামে একজন লেখেন- "এতটা নৃশংস একটা ছবি এবং এই নৃশংসতা নিয়ে উল্লাস-ব্যাপারটা আমাদের দেশে কমন, কিন্তু মুশফিকের-এর পেজ থেকে সত্যি সত্যি আশা করি নাই।
সবচেয়ে বড় কথা হইল, ছবিটা মুশফিক ভাই শেয়ার করেন নাই। শেয়ার করসে ঐ জবাই হওয়া গরুর থেকেও বলদ এডমিন। আর মানুষ খারাপ ভাবতেসে মিস্টার ডিপেন্ডেবলকে"।

সাইফুর রহমান মিশু মুশফিকের পোষ্ট করা ছবিতে কমেন্টে লেখেন- "একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে এমন ছবি না দিলেও পারতেন, আপনি একজন জাতীয় ব্যক্তিত্ব, শিশুদের কথা চিন্তা করে হলেও এমন ছবি দেয়া মোটেও উচিত হয়নি"

সুমন রায়হান নামে একভক্ত লেখেন "ফেসবুক এখন একটি গণমাধ্যম আর যেকোন ধরনের গণমাধ্যমে কাটা কিংবা রক্তাত কোন ছবি প্রচার করা হয় না। একান্ত প্রচার করতে হলে ঝাপসা করে দেয়া হয়। আপনার সেই সাধারণ কান্ডজ্ঞান নেই দেখে হতাশ হলাম"।

এদিকে সকালে পোষ্ট করা ছবি নিয়ে দিনভর তোলপাড়ের পর সন্ধায় মুশফিকুর রহিমের পেজে গিয়ে দেখা গেছে তিনি ছবিটি সরিয়ে নিয়েছেন। তবে এমন ছবি দেয়া কিংবা সরিয়ে নেয়ার ব্যাপারে কোন বক্তব্য রাখেন নি দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.