Sylhet Today 24 PRINT

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে চলার আহ্বান রোনালদোর

নিজস্ব প্রতিবেদক |  ১৪ মার্চ, ২০২০

নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগের সংক্রমণে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৩৫ হাজার। চীনের পর সবচেয়ে বেশি লোক মারা গেছে ইতালিতে। ইতালিতে মারা যাওয়া লোকের সংখ্যা সংখ্যা হাজার ছাড়িয়েছে।

ইতালির ক্লাব জুভেন্টাসে খেলা ক্রিশ্চিয়ানো রোনালদো স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গেছেন। সতীর্থ ফুটবলার ড্যানিয়েল রুগানি আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। ফুটবল ম্যাচও বন্ধ ওখানে। বিশ্বের ১৩২ দেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে চলার পরামর্শ দিয়েছেন।

টুইটারের ভেরিফায়েড আইডিতে দেওয়া এক টুইটে রোনালদো এই সময়কে বিশ্বের জন্যে কঠিন এক মুহূর্ত হিসেবেও উল্লেখ করেছেন। এই সময়ে নিজেদের জীবনকে ঝুঁকিতে রেখে আক্রান্তদের চিকিৎসা সেবা দেওয়া দেওয়া ডাক্তারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

টুইটারে রোনালদো লিখেন, ‘বিশ্ব এখন এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতি আমাদের কাছ থেকে যত্ন ও মনোযোগ আশা করে।’

‘আজকে আমি ফুটবলার হিসেবে নই, একজন সন্তান, একজন বাবা, একজন মানুষ হিসেবে এই পরিস্থিতি নিয়ে চিন্তিত যা আমাদের প্রতি পদে পরীক্ষার মুখে ফেলছে। আমাদের সবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের পরামর্শ অনুযায়ী চলা উচিত। মনে রাখতে হবে সবার আগে, সবচেয়ে মূল্যবান মানুষের জীবন।’

তিনি বলেন, প্রাণঘাতী এই ভাইরাসে যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আমার সতীর্থ ড্যানিয়েল রুগানি ও যারা এই ভাইরাসে আক্রান্ত হয়ে লড়ছেন তাদের প্রতি আমার সংহতি। আর সেই স্বাস্থ্যকর্মীদের প্রতি আমার ভালোবাসা যারা নিজেদের জীবনকে বিপন্ন করে আক্রান্তদের সুস্থ করে তোলার কাজে নিজেদের উৎসর্গ করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.