Sylhet Today 24 PRINT

টাইগারদের ব্যাটিং পরামর্শক হতে চান না বাঙ্গার

স্পোর্টস ডেস্ক |  ১৯ মার্চ, ২০২০

জনশ্রুতি আছে, লাল বলের প্রতি নেইল ম্যাকেঞ্জির আগ্রহ খুব একটা নেই। সাদা বলেই মূলত টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করতে তিনি স্বাচ্ছন্দ বোধ করেন। কিন্তু যেহেতু এই মুহুর্তে আর কেউই নেই সেহেতু লাল বলের ক্রিকেটেও তিনিই ব্যাটিং পরামর্শকের কাজ করে যাচ্ছেন। লাল বলে তার অনীহার বিষয়টি হয়ত আঁচ করতে পেরেছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন। তাই সাদা পোষাকের ক্রিকেটের জন্য স্বতন্ত্র একজন ব্যাটিং পরামর্শক নিয়োগের কথা ভাবছে।

আর এক্ষেত্রে তাদের পছন্দের তালিকায় সবার শীর্ষে আছেন ভারতের সাবেক ব্যাটিং অলরাউন্ডার সঞ্জয় বাঙ্গার। এবং তামিম, মুশফিকদের পরামর্শক হিসেবে তারা তাকেই পেতে চাইছে। তবে এমন গুঞ্জন ওঠার ঠিক পরদিনই সংবাদ এসেছে সঞ্জয় বাঙ্গার টাইগারদের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

স্টার স্পোর্টসের সঙ্গে দুই বছরের চুক্তি স্বাক্ষর করেছেন সঞ্জয় বাঙ্গার। আর তাই তো টাইগারদের ব্যাটিং পরামর্শক হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিতে বাধ্য হয়েছেন ভারতের সাবেক এই ব্যাটিং কোচ।

সংবাদ সংস্থা পিটিআইলে বাঙ্গার বলেছেন, আট সপ্তাহ আগে আমাকে এই প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু এর মধ্যেই আমি স্টারের সঙ্গে চুক্তি বদ্ধ হয়েছি। আর আমার ব্যক্তিগত ও পেশাগত দায়বদ্ধতার মধ্যে ভারসাম্য রাখার সুযোগ এতে রয়েছে। তবে আগামি দিনে আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করার অপেক্ষায় রয়েছি।

বুধবার (১৮ মার্চ) সংবাদমাধ্যমকে বিসিবি'র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছিলেন সঞ্জয় বাঙ্গারের সঙ্গে আলোচনা তখনও প্রাথমিক পর্যায়ে।

তিনি বলেন, 'টেস্টে ব্যাটিং পরামর্শক হিসেবে পেতে আমরা সঞ্জয় বাঙ্গারের সঙ্গে কথা বলেছি। কিন্তু এখনো কিছুই চূড়ান্ত নয়। একই পদের জন্য আমরা অন্যদের সঙ্গেও কথা বলছি। সাদা বলের ব্যাটিং পরামর্শক হওয়া সত্বেও ম্যাকেঞ্জি লাল বলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করে যাচ্ছেন। এবং যতদিন না আমরা নতুন কাউকে পাচ্ছি তিনি তা অব্যাহত রাখবেন।'

ভারতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে ২০১৪ সাল থেকে ২০১৯ যুক্ত ছিলেন বাঙ্গার। এরপর গেল বছরের সেপ্টেম্বরে বাঙ্গারের জায়গায় আসেন বিক্রম রাঠৌর। ইংল্যান্ড বিশ্বকাপের পর হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে শেষ বার ভারতীয় দলের সঙ্গে ছিলেন বাঙ্গার। এরপর ধারাভাষ্যকার হিসেবে স্টারের সঙ্গে চুক্তিবদ্ধ হন। ৪৭ বছর বয়সি বাঙ্গার ভারতের হয়ে ২০০১ থেকে ২০০৪ সাল পর্যন্ত ১২টি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলেন। এরপর ২০১৪-২০১৯ সাল পর্যন্ত ভারত জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। ২০১৬ সালে দলটির জিম্বাবুয়ে সফরে ছিলেন অন্তবর্তীকালীন প্রধান কোচ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.