Sylhet Today 24 PRINT

এখনই বাংলাদেশ সফর নিয়ে সিদ্ধান্ত নিচ্ছে না নিউ জিল্যান্ড

স্পোর্টস ডেস্ক |  ১৪ এপ্রিল, ২০২০

আসছে আগস্ট বাংলাদেশ সফরের কথা নিউ জিল্যান্ড ক্রিকেট দলের। করোনাভাইরাসের ভয়াল থাবায় সারাবিশ্ব যখন উত্তাল, বিভিন্ন ক্রিকেট খেলুড়ে দেশ যখন পূর্বনির্ধারিত সফর বাতিল করছে তখনও বাংলাদেশ সফর নিয়ে এখনই সিদ্ধান্ত নিচ্ছে না নিউ জিল্যান্ড। এজন্যে তারা আরও অপেক্ষা করতে রাজি।

চলতি মাসের শেষে শ্রীলঙ্কা আসার কথা ছিল নিউজিল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে ওই সিরিজ। এছাড়া জুন-জুলাই ও আগস্টে নিউ জিল্যান্ডের নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে আসার কথা ছিল। ওই সিরিজগুলোর মাথার ওপরেও শঙ্কার কালো মেঘ।

তবে নিউ জিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এখনই জুন-জুলাইয়ের সিরিজ এমনকি আগস্টে বাংলাদেশ সফর স্থগিতের কথা ভাবছে না। সংবাদ মাধ্যমকে নিউ জিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানান, নর্দার্ন হ্যাম্পাশায়ার ও ওয়েস্ট ইন্ডিজ সফর অনিশ্চিত। তবে আগস্টে বাংলাদেশ সফর এবং নিউ জিল্যান্ড ‘এ’ দলের ভারত সফর স্থগিতের সময় এখনও আসেনি।

তিনি বলেন, ‘ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত সকলের জন্য অবশ্যই এই পরিস্থিতি অত্যন্ত হতাশার। বিশ্বব্যাপী যেভাবে করোনা ছড়িয়ে পড়েছে আমাদের শুধু নিজ দেশের লোকের নিরাপদ রাখার কথা চিন্তা করলেই হবে না, বিশ্বের সকল মানুষের সুস্থতার বিষয়টি মাথায় রাখতে হবে। চলমান এই লকডাউনের সঙ্গে আমরা তাই পুরোপুরি একাত্মতা প্রকাশ করছি।’

এছাড়া দেশটির ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটার এবং কর্মীদের বেতন কাটার ব্যাপারে হোয়াইট জানান, তারা বিষয়টি পর্যবেক্ষণ করছেন। কর্মীদের ওপর চাপ পড়ে এমন কোন সিদ্ধান্ত তারা না নেওয়ার চেষ্টা করবেন। তবে ভবিষ্যতের কথা মাথায় রেখে, সবকিছুর জন্য প্রস্তুত থাকতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.