Sylhet Today 24 PRINT

করোনা দমনে আরেকটি ‘ঈশ্বরের হাত’ চান ম্যারাডোনা

সিলেটটুডে ডেস্ক |  ৩০ এপ্রিল, ২০২০

'ঈশ্বরের হাত' শুনলেই মানসপটে ভেসে ওঠে ছিয়াশির বিশ্বকাপ। দুর্ধর্ষ ইংল্যান্ডের মুখোমুখি দিয়াগো ম্যারাডোনার আর্জেন্টিনা। ওই ম্যাচেই জন্ম নেয় ফুটবল ইতিহাসের সবচেয়ে বিতর্কিত ঘটনাটির। হাত দিয়ে নিজেদের দ্বিতীয় গোল করে আর্জেন্টিনাকে ২-১ ব্যবধানে বিশ্বকাপ জেতান ম্যারাডোনা। সেই ঘটনা ধরতে পারেননি রেফারি। শতাব্দী সেরা সেই গোলটি করে ম্যারাডোনা খ্যাতি পান 'ঈশ্বরের হাত' হিসেবে। এবার করোনাভাইরাস ঠেকাতে তেমনই ঐশ্বরিক কিছুর আশা করছেন ম্যারাডোনা।

বিজ্ঞাপন

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে দুই লাখেরও বেশি মানুষের। ম্যরাডোনার দেশও এই ভাইরাসের আক্রমণ থেকে মুক্ত নয়। বিশ্বব্যাপী প্রাণঘাতী ভাইরাসের লাগামছাড়া প্রভাব বিস্তারের কবলে পড়ে ফুটবলসংক্রান্ত সব ধরনের কার্যকলাপ বন্ধ করে দিয়েছে আর্জেন্টিনা। আগামী দুই মৌসুমে ঘরোয়া লিগে অবনমন তুলে দেয়ার ঘোষণা করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সে ক্ষেত্রে অল্পের জন্য রক্ষা পেয়েছে ম্যারাডোনার কোচিং অধীন ক্লাব জিমনাসিয়া।

তাই আবারও কোনো ঈশ্বরের হাতের পথ চেয়ে আছেন ম্যারাডোনা। সেই ঈশ্বরের হাত হতে পারে কোনো বিজ্ঞানীর। যিনি ভ্যাকসিন আবিস্কার করে বিশ্বকে বাঁচাবেন। আর্জেন্টাইন ফুটবল মহাতারকা বলেন, বর্তমান করুণ অবস্থায় একমাত্র ঈশ্বরই অদৃশ্য ভয়াল এ ভাইরাসের হাত থেকে বিশ্বকে বাঁচাতে পারেন। সেদিকেই তাকিয়ে রয়েছি আমি। আমি করোনা মহামারী নির্মূলে ঈশ্বরের ওই হাত দেখতে চাই। যেন বিশ্ববাসী স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারেন। মানুষ সুখে-শান্তিতে ও সুস্থভাবে বাঁচতে পারেন।'

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.