Sylhet Today 24 PRINT

সুনামগঞ্জ ক্ষেতমজুর সমিতির ১০ দফা দাবিতে মানববন্ধন

সিলেটটুডে ডেস্ক |  ২০ মে, ২০২০

করোনাকালীন সংকট নিরসনসহ ও ক্ষেতমজুরদের ১০ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি সুনামগঞ্জ জেলা আহবায়ক কমিটি। বুধবার (২০ মে) বেলা ১১ টায় আলফাত উদ্দিন চত্ত্বরে (ট্রাফিক পয়েন্ট) শারীরিক দূরত্ব বজায় রেখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ক্ষেত মজুরদের ১০ দফা দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে মানববন্ধনে যোগ দেন জেলা যুব ইউনিয়ন ও ছাত্র ইউনিয়ন।

বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি সুনামগঞ্জ জেলা কমিটির আহবায়ক ও কেন্দ্রীয় সদস্য শাহজালাল সুমন’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সুনামগঞ্জ জেলা কমিটির বিপ্লবী সভাপতি জননেতা কমরেড অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, সাধারণ সম্পাদক জননেতা অ্যাড. এনাম আহমেদ, জেলা যুব ইউনিয়নের সভাপতি আবু তাহের, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি দুর্যোধন দাস দুর্জয়, কলেজ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক নিমাই সরকার, সুনামগঞ্জ সদর উপজেলার ক্ষেতমজুর নেতা লাইজু বেগম, কৃষক নেতা পান্ডব সরকার, ক্ষেতমজুর সমিতি বিশ্বম্ভরপুর উপজেলার নেতা বশির আহমদ, সুমন চন্দ্র শীল, রফিকুল ইসলাম প্রমুখ।

মানববন্ধন শেষে পৃথক পৃথক ভাবে সুনামগঞ্জ জেলা প্রশাসক, সুনামগঞ্জ সদর উপজেলা ইউএনও ও বিশ্বম্ভরপুর উপজেলা ইউএনও এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরণ করেন নেতাকর্মীরা।

স্মারকলিপিতে ত্রাণ লুটপাটকারীদের শাস্তি, স্বচ্ছতা নিশ্চিত করা, কোটি পরিবারকে নগদ অর্থ প্রদান করা, হাওর অঞ্চলের গ্রামীণ ক্ষেতমজুরদের পল্লী রেশন ও বেকার ক্ষেতমজুরদের সারাবছর কাজের ব্যবস্থা করা, গ্রামীন ক্ষেতমজুর প্রত্যেক পরিবারের বিনামূল্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত কর, ভুমিহীন ক্ষেতমজুরদের খাস জমি বন্দোবস্ত দিয়ে বাসস্থান নির্মাণ, ত্রাণ চোরদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করা, ক্ষেতমজুরদের সকল প্রকার ঋণ মওকুফ করে, স্বাস্থ্য উপকরণসহ খাদ্য সহায়তা পৌঁছে দেয়া ও হাওরের ভাসান পানিতে ইজারাপ বাতিল করে মাছ ধরার অধিকার নিশ্চিত করার দাবি জানায় সংগঠনটি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.