Sylhet Today 24 PRINT

শায়েস্তাগঞ্জে মানসিক ভারসাম্যহীনদের পাশে দাঁড়িয়েছেন এক যুবক

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি |  ২৯ মে, ২০২০

প্রতিদিনই বাংলাদেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা ঠেকাতে টানা লকডাউনে বিপাকে পড়েছে পরিবারের হতদরিদ্র মানুষ। পাশাপাশি আরও বিপাকে পড়েছেন শায়েস্তাগঞ্জ এলাকার ছিন্নমূল মানসিক ভারসাম্যহীনরা। খাবার না পেয়ে অনেকেই ময়লা-আবর্জনা তুলে খেয়ে দিনযাপন করছিলেন। তাদের কষ্ট অনুধাবন করে মানসিক ভারসাম্যহীনদের পাশে দাঁড়িয়েছে তরুণ সমাজ সেবক শেখ ই আর ইকবাল।

দেশের স্বাভাবিক অবস্থায় মানসিক ভারসাম্যহীনদের বিভিন্ন হোটেল, দোকান থেকে অবশিষ্ট খাবার দেয়া হতো। কিন্তু এখন হোটেল বন্ধ থাকায় তাদের অনাহারেই দিন কাটাতে হয়। তাই ইকবাল প্রতিদিন বাড়িতে রান্না করা খাবার প্যাকেট করে শায়েস্তাগঞ্জের বিভিন্ন স্থানে মানসিক ভারসাম্যহীনদের খুঁজে খুঁজে তাদের হাতে খাবার তুলে দেন।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ জেনন ফ্রেন্ডস’র সদস্য শেখ ই আর ইকবাল বলেন, লকডাউন শুরু হওয়ার পর থেকে মানসিক ভারসাম্যহীনরা বেকায়দায় পড়েছেন। তারা কোথাও খাবার পাচ্ছেন না। এসব দেখে আমি নিজে রান্না করে তাদের মুখে খাবার তুলে দিয়েছি। আমার মতো আরও কয়েকজন এগিয়ে এলে তাদের না খেয়ে থাকতে হবে না।

এ বিষয়ে প্রভাষক জালাল উদ্দিন রুমি বলেন, ইকবালের উদ্যোগ নিঃসন্দেহে মহতী। ছিন্নমূল এসব মানুষের পাশে কেউ দাড়াতে চায় না। উনি দাড়িয়ে প্রমাণ করলেন মানসিক ভারসাম্যহীনরাও মানুষ। ইকবাল কে দেখে আরও মানুষ উৎসাহিত হয়ে এসব ছিন্নমূল মানুষের পাশে দাঁড়াবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.