Sylhet Today 24 PRINT

শায়েস্তাগঞ্জে পাসের হার ৬৬.৩৭ শতাংশ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি |  ৩১ মে, ২০২০

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও পরীক্ষায় পাসের হার ৬৬.৩৭ শতাংশ। এ বছর শায়েস্তাগঞ্জ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে ১০১৪ জন পরীক্ষার্থী। এর মধ্যে কৃতকার্য হয়েছে ৬৭৬ জন শিক্ষার্থী।

রোববার (৩১ মে) সিলেট সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৬২.৫৬ শতাংশ ও জিপিএ ৫ পেয়েছে একজন। মোজাহের উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৫৪.৭৬ শতাংশ। শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পাসের হার ৪৭.৯২ শতাংশ ও জিপিএ ৫ পেয়েছে ৩ জন। শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৭৭.৭২ শতাংশ ও জিপিএ ৫ পেয়েছে ৩ জন। শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলে পাসের হার ৯৮.২২ শতাংশ ও জিপিএ ৫ পেয়েছে ৫২ জন।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল হক বলেন উপজেলার মধ্যে আমাদের স্কুলে পাসের হার ও জিপিএ ৫ এ সবার চেয়ে এগিয়ে। তবে আমরা শতভাগ পাসের তালিকায় আসতে পারিনি।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুজিবুর রহমান বলেন, উপজেলার পাসের হার প্রায় ৬৭ শতাংশ। এটাকে ভালো রেজাল্ট বলা যাবে না। প্রতিষ্ঠানগুলোর উপর নজরদারি আরও বাড়ানো হবে। যাতে করে আরও ভালো রেজাল্ট হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.