Sylhet Today 24 PRINT

মুরগীর সাথে এ কেমন শত্রুতা!

জুড়ী প্রতিনিধি |  ০১ জুন, ২০২০

মৌলভীবাজারের জুড়ীতে দুর্বৃত্তের আগুনে পুড়লো হাজারো মুরগী। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

রোববার রাত আনুমানিক ৩টার দিকে দুর্বৃত্তরা ফার্মে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়।

এলাকাবাসী এবং ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ২০০০ মুরগি পুড়ে যায়।

বিজ্ঞাপন

জানা যায়, জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের আমতৈল গ্রামের দ্বীনবন্ধু সেন চারজনকে নিয়ে নিজস্ব ২০ লক্ষ টাকা এবং ব্যাংক থেকে ২০ লক্ষ টাকা ঋণ নিয়ে প্রায় ৩০০০ লেয়ার মুরগীর পোল্ট্রি ফার্ম করেন। ফার্মের দুর্গন্ধের কারণে এলাকাবাসী এটি বন্ধের জন্য অনেকদিন ধরে আন্দোলন করে আসছেন।

এ নিয়ে এলাকায় দুইপক্ষের বিরোধ চলছে। গত ১ মে এলাকার একটি পক্ষকে নিয়ে উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুকের নেতৃত্বে ফার্মে হামলার অভিযোগ উঠে। এরপর উপজেলা চেয়ারম্যানকে আসামি করে ১৩ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন দ্বীনবন্ধু সেন।

ফার্মের মালিক দ্বীনবন্ধু সেন ও শাহজাহান ভুঁইয়া বলেন, আমাদের ৩০০০ মুরগীর ফার্মে গত ১ মে উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে হামলার কারণে ৬০০-৭০০ মুরগী মারা যায়। আজ আবার আগুন লাগিয়ে সব মুরগি মেরে ফেলা হয়েছে। ঘর ও মুরগীসহ আমার প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমি এই ঘটনার বিচার চাই।

১ জুন সোমবার ঘটনাস্থল পরিদর্শনে আসেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউছার দস্তগীর, জুড়ী থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার, ওসি (তদন্ত) আমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস ও সাবেক ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.