Sylhet Today 24 PRINT

করোনা ঝুঁকিতেও নবীগঞ্জে চিকিৎসা সেবা দিচ্ছেন তারা

নবীগঞ্জ প্রতিনিধি |  ০১ জুন, ২০২০

করোনাভাইরাস গোটা বিশ্বকে যেন অচল করে দিয়েছে। দিন দিন নতুন আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা বাড়ছেই। করোনার সঙ্গে মানুষের লড়াই জীবন-মৃত্যুর। এ লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন সারা বিশ্বের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবা কর্মীরা। করোনা পরিস্থিতিতে একদিকে যেমন চিকিৎসকরা চিকিৎসা সেবা দিচ্ছেন। তেমনি অনেক চিকিৎসক সেবা বন্ধও রেখেছেন।

করোনাকালে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় হাতে গোনা যে দু-চারজন চিকিৎসক নিয়মিত রোগী দেখছেন। তাদের মাঝে দুজন হলেন ডা. আব্দুস সামাদ ও ডা. ইমরান আহমেদ চৌধুরী। তারা করোনা ঝুঁকির মধ্যেও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছেন।

ডা. আব্দুস সামাদ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সরকারি এই হাসপাতালের নির্ধারিত সময়ের দায়িত্বপালনের পরে তিনি বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত প্রাইভেট চেম্বারে (মেসার্স কনর আলী মেডিকেল সেন্টার, ওসমানী রোড) রোগী দেখেন। এ ছাড়া হাসপাতালের চিকিৎসা সেবা নিশ্চিত করতে দিন-রাত তদারকি করেন তিনি।

ডা. ইমরান আহমেদ চৌধুরী, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার । তিনি প্রতিদিন হাসপাতালের ডিউটি শেষে বিকেলে প্রাইভেট চেম্বার (শহরের ওসমানী রোডস্থ অসিত ড্রাগ হাউসে) রোগী দেখেন। ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন, নাক, কান, গলা চর্ম, যৌন, শ্বাসকষ্ট, হৃদরোগ, ডায়াবেটিক ও বাত ব্যথা রোগের চিকিৎসা ও পরামর্শ নিতে প্রতিদিন উপজেলার বিভিন্ন গ্রাম থেকে রোগীরা আসেন ডা. ইমরান আহমেদ চৌধুরীর কাছে।

তিনি বলেন, রোগীর সেবা করার জন্যই আমরা ডাক্তারি পেশায় এসেছি। এই করোনা পরিস্থিতিতে আরও বেশী দায়িত্বশীল হওয়া আমাদের প্রয়োজন। আমরা যদি জনগণকে চিকিৎসা না দেই তাহলে তারা যাবে কোথায়। তাই আমরা মানুষের চিকিৎসা সেবা দিতে পরিশ্রম করে যাচ্ছি।

এ ছাড়াও নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. চম্পক কিশোর সাহা সুমন, ডা. নির্মল ঘোষ শিবু, ডা. ইদ্রিস আলমসহ কয়েকজন।

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. আব্দুস সামাদ বলেন, করোনা পরিস্থিতিতেও নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের চিকিৎসা সেবা থেমে নেই। জীবনের ঝুঁকি নিয়েই চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সকলকে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

উল্লেখ্য, নবীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত মোট ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.