Sylhet Today 24 PRINT

শ্রীমঙ্গলে নিলামে ১৮ হাজার ৭০০ কেজি চা বিক্রি

নিজস্ব প্রতিবেদক |  ০৫ জুন, ২০২০

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে বুধবার চলতি মৌসুমের তৃতীয় আন্তর্জাতিক নিলাম অনুষ্ঠিত হয়েছে। এটি এবারের মৌসুমে শ্রীমঙ্গলে অনুষ্ঠিত প্রথম নিলাম। নিলামে ১৮ হাজার ৭০০ কেজি চা বিক্রি হয়েছে। বিক্রি হওয়া চায়ের বাজারমূল্য প্রায় অর্ধকোটি টাকা।

করোনা পরিস্থিতির কারণে এবার কিছুটা বিলম্বে শ্রীমঙ্গলে চা নিলাম প্রক্রিয়া শুরু হয়েছে। টি প্লান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টিপিটিএবি) ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও দুটি ব্রোকার হাউজ অংশ নেয়।

সর্বশেষ নিলামে প্রতি কেজি চায়ের সর্বোচ্চ দাম ছিল ২৩০ টাকা। এ সময় ক্লুনেল চা বাগানের পানীয় পণ্যটি সবচেয়ে বেশি দামে বিক্রি হয়। আর প্রতি কেজি চায়ের সর্বনিম্ন দাম ছিল ২০০ টাকা।

টিপিটিএবির সদস্য সচিব জহর তরফদার বলেন, এরই মধ্যে চট্টগ্রামে মৌসুমের দুটি চায়ের নিলাম সম্পন্ন হয়েছে। এ বছর চট্টগ্রামে ৪২টি ও শ্রীমঙ্গলে ২০টি নিলাম অনুষ্ঠিত হবে। শ্রীমঙ্গলে আগে প্রতি মাসে একটি নিলাম অনুষ্ঠিত হত। এ বছর থেকে প্রতি মাসে দুটি নিলাম কার্যক্রম অনুষ্ঠিত হবে। মাসের প্রথম ও তৃতীয় সপ্তাহের বুধবার শ্রীমঙ্গলে চায়ের নিলাম হওয়ার কথা রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.