Sylhet Today 24 PRINT

মাগুরছড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিপূরণ আদায়ের দাবি বাসদের

সিলেটটুডে ডেস্ক |  ১৪ জুন, ২০২০

মাগুরছড়া অগ্নিকাণ্ডের ২৩ বছর পূর্তি উপলক্ষে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রোববার (১৪ জুন) বিকাল ৫টা আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে প্রতীকী মানববন্ধন চলাকালীন বিক্ষোভ সমাবেশে জেলা বাসদ সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন শাহজান আহমদ, সন্দ্বীপ রঞ্জন নায়েক, আলী আহমদ, লাবলু মিয়া, ইমন আহমদ প্রমুখ।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, মাগুরছড়া অগ্নিকাণ্ডের ঘটনায় জমি ও পরিবেশ মিলে সে সময়ে  প্রায় ৫০ হাজার কোটি টাকার সম্পদ বিনষ্ট হয় এবং মাগুরছড়া এলাকার বিস্তীর্ণ অঞ্চলের মনুষ্যবসতী, বৃক্ষরাজি, পশু-পাখীসহ পরিবেশের মারাত্মক বিপর্যয় ঘটে যা আজ পর্যন্ত রিকোভারী করা সম্ভব হয়নি। অগ্নিকাণ্ডের জন্য অক্সিডেন্টাল কোম্পানি পুরোপুরি দায়ী হওয়া স্বত্বেও আজ পর্যন্ত ক্ষতিপূরণ আদায় করতে পারেনি বাংলাদেশের কোনো সরকার।

বিজ্ঞাপন

তারা আরও বলেন, অক্সিডেন্টাল থেকে ইউনিকল, ইউনিকল থেকে শেভরন এসেছে। কিন্তু মাগুরছড়া অগ্নিকাণ্ডের পর দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত ক্ষতিপূরণ আদায়ে কোনো সরকারই কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। দুর্নীতিপরায়ণ  রাজনীতিবিদ ও আমলা  এবং  ব্যবসায়ী নামধারী  দুর্নীতিপরায়ণ  কমিশন এজেন্টরা  মিলে  দুর্বৃত্তায়িত রাজনীতির যে ধারা এদেশে তৈরি করেছে; এরই ধারাবাহিকতায় এরা জাতীয় সম্পদ লুটপাট করছে।  আবার লুটপাটকারীদের পাহারাও দিচ্ছে। বক্তারা অবিলম্বে ক্ষতিপূরণ আদায়ে যথাযথ কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.