Sylhet Today 24 PRINT

চুনারুঘাটকে ইয়োলো জোন হিসাবে ঘোষণা, শহরে যান চলাচল নিষিদ্ধ

চুনারুঘাট প্রতিনিধি |  ১৪ জুন, ২০২০

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি ঠেকাতে সংক্রমণের হার বিবেচনায় দেশের সব এলাকাকে তিনটি আলাদা আলাদা জোনে ভাগ করার উদ্যোগ নিয়েছে সরকার। এই প্রক্রিয়ায় অংশ হিসেবে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলাকে ইয়োলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সবচেয়ে রোগী শনাক্ত হওয়া এলাকাকে রেড, মাঝারি পর্যায়ে শনাক্ত হওয়া এলাকাকে ইয়োলো ও কম শনাক্ত হওয়া এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হচ্ছে।

চুনারুঘাট উপজেলায় এ পর্যন্ত ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ৩৩ জন চুনারুঘাট পৌর এলাকার, ১০ জন দেওরগাছ ইউনিয়নের, ৭ জন মিরাশী ইউনিয়নের, ৫ জন চুনারুঘাট সদর ইউনিয়নের।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সত্যজিত রায় দাশ জানান, চুনারুঘাটকে ইয়েলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে উপজেলার অধিক শনাক্ত হওয়া এলাকায় জরুরী প্রয়োজন ব্যাতিরেকে জনগণের সকল ধরনের চলাফেরা সীমিত ঘোষণা করা হয়েে। ১৫ জুন থেকে ৩০ জুন পর্যন্ত এলাকাসমূহে জনগণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

তিনি জানান, কেবলমাত্র জরুরী রোগী পরিবহনকারী গাড়ি, কৃষিজ পণ্য পরিবহনকারী গাড়ি, জরুরী সেবা প্রদানকারী সংস্থার গাড়ি এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে। এ সময়সীমার মধ্যে শুধুমাত্র কাঁচা বাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান সকাল ১০০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত সীমিত পরিসরে খোলা থাকবে। ফার্মেসী সমূহ এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে। সিএনজি, অটোরিকশা, রিকশা সহ সকল ধরনের যানবাহন সমূহের পৌর এলাকায় স্থাপিত ব্যারিকেড অতিক্রম করে শহরে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.