Sylhet Today 24 PRINT

ছাতক পৌরসভা ও ৪ ইউনিয়ন রেড জোন, কার্যকর মঙ্গলবার

সুনামগঞ্জ প্রতিনিধি |  ১৫ জুন, ২০২০

করোনাভাইরাসে সুনামগঞ্জে প্রতিদিন আক্রান্ত সংখ্যা বৃদ্ধি পাওয়ার পর প্রথম সুনামগঞ্জের ছাতক পৌরসভাসহ ও উপজেলার চারটি ইউনিয়নকে রেড জোন করার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

রোববার মধ্যরাতে ছাতক উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় ছাতক পৌরসভা এবং ছাতক উপজেলার নোয়ারাই, কালারুকা, গোবিন্দগঞ্জ এবং জাউয়াবাজার ইউনিয়নকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়। তবে জোনকৃত এলাকাগুলোকে আগামী মঙ্গলবার থেকে কার্যকর করা হবে জানান তিনি।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী প্রতিটি জেলার এলাকাগুলোকে প্রতি লক্ষে করোনা আক্রান্ত সংখ্যা দশজন হবে সেইসব এলাকাগুলোকে রেড জোন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ছাতক উপজেলায় এখন পর্যন্ত ১৬৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন, যার মধ্যে মারা গিয়েছেন তিনজন। আক্রান্ত হওয়ার মধ্যে ছাতক পৌরসভা, জাউয়াবাজার নোয়ারাই, কালারুকা এবং গোবিন্দগঞ্জ ইউনিয়নে আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে বেশি হওয়ায় এ সকল এলাকাগুলোকে রেড জোন হিসেবে চিহ্নিত করে প্রশাসন।

এছাড়া লকডাউন হওয়া এলাকাগুলোতে সম্পূর্ণরূপে গণপরিবহন সেবা ও মানুষের জনসমাগম নিষিদ্ধ থাকবে বলে জানা যায়। এ সময় একমাত্র ওষুধের দোকান ছাড়া বিকেল ৪টা পর্যন্ত শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রাখা যাবে। অন্য দিকে বিনা কারণে কেউ ঘর থেকে বের হলে তার বিরুদ্ধে মোবাইল কোর্টও পরিচালনা করা হবে জানায় প্রশাসন।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির বলেন, ছাতকে করোনা আক্রান্ত রোগী সংখ্যা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে তাই আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী ছাতক পৌরসভা, নোয়ারাই, কালারুকা, গোবিন্দগঞ্জ এবং জাউয়াবাজার ইউনিয়নকে রেড জোন করার সিদ্ধান্ত নিয়েছি। এ রেড জোন আগামী মঙ্গলবার থেকে কার্যকর হবে।

তিনি আরও জানান, রেডজোন করা এলাকায় গণপরিবহন সম্পূর্ণ রূপে বন্ধ থাকবে, ওষুধের দোকান খোলা থাকবে এবং বিকেল ৪টা পর্যন্ত শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে। এছাড়া আমাদের মোবাইল কোর্ট চলমান থাকবে এবং বিষয়টি আমরা খুব গুরুত্ব সহকারে দেখবো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.